Main Menu

সংসদে কওমি আলেমদের নিয়োগ দেওয়ার জন্য প্রাইমারি স্কুলে প্রস্তাব। ।

হলিবিডি ডেস্কঃ দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে কওমি আলেমদের ধর্মশিক্ষক হিসেবে নিয়োগের দাবি উঠেছে জাতীয় সংসদে। ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন নিজের বক্তব্যে এ দাবি জানিয়েছেন।

আজ (৭ জানুয়ারি) এ সংক্রান্ত একটি ভিডিও স্যোশাল মিডিয়ায় প্রচারিত হয়েছে। যেখানে তিনি কওমি শিক্ষার্থীদের প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগের দাবি জানান।

সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন বলেন, শীতের সময় বিভিন্ন স্থানে ধর্মীয় সভা হয়। এসব সভার অধিকাংশ বিভিন্ন কওমি মাদরাসার উদ্যোগেই হয়ে থাকে। যাদের থেকে মানুষ ইসলাম শেখে।

তিনি বলেন, আলেমরা ‘কওমি জননী’র কাছে দাবি জানিয়েছেন দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে যেন একজন করে ধর্মীয় শিক্ষক নিয়োগ দেয়া হয়। যাতে ভালোভাবে ধর্ম ও নামাজ শিখতে পারে।

তিনি আরও বলেন, নামাজ ও কুরআন শিক্ষা কওমি শিক্ষকরাই ভালোভাবে শেখাতে পারবেন। কারণ তাঁরা গোড়া থেকেই এগুলোর ওপর শিক্ষা অর্জন করেন। এ জন্য প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে ধর্মীয় শিক্ষক নিয়োগ দেয়া হলে ধর্মীয় কাজগুলো তাঁরা ভালোভাবে শেখাতে পারবেন।

উল্লেখ্য, গত বছর জাতীয় সংসদে কওমি মাদরাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমান দেয়া হয়। তখন থেকেই দাবি উঠছে মাদরাসা শিক্ষার্থীদের যেন প্রাথমিক বিদ্যালয়ে ধর্মীয় শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়।






Related News

Comments are Closed