Main Menu

শেখ হাসিনার কারণেই বাংলাদেশ আজ আলোর পথে’

হলিবিডি ডেস্ক
গতকাল শুক্রবার ১৭ই মে; দিনটি বাঙালি জাতির জন্য আশীর্বাদ। কারণ জীবনের ঝুঁকি আছে জেনেও দেশে ফিরে এসেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। তার কারণেই বাংলাদেশ আজ আলোর পথে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের অন্যতম সদস্য, সাবেক ছাত্রনেতা এস এম কামাল হোসেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে খুলনা সদর থানা আওয়ামী লীগ এর উদ্যোগে আজ শুক্রবার স্থানীয় একটি হোটেলে ইফতার মাহফিল ও আলোচনা সভায় একথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের অন্যতম সদস্য, সাবেক ছাত্রনেতা এস এম কামাল হোসেন।

তিনি বলেন, ’১৯৮১ সাল এর ১৭ই মে; দিনটি বাঙালি জাতির জন্য আশীর্বাদ বয়ে এনেছিল। স্বৈরাচার জিয়া বাংলাদেশকে পাকিস্তানে রূপান্তরিত করতে চেয়েছিল! বঙ্গবন্ধু-কন্যা যাতে দেশে ফিরতে না পারে সেজন্য জিয়াউর রহমান ‘শেখ হাসিনা আগমন প্রতিরোধ কমিটি’ গঠন করেছিল! ১৯৮১ সালের ৫ মে বিশ্বখ্যাত নিউজউইক পত্রিকা শেখ হাসিনার বরাত দিয়ে ছেপেছিল, ‘জীবনের ঝুঁকি আছে জেনেই শেখ হাসিনা বাংলাদেশে যাচ্ছেন’! তবুও শেখ হাসিনা ফিরে এসেছিলেন বাংলাদেশে; বাংলাদেশকে বাঁচাতে, মানুষকে বাঁচাতে, বাংলাদেশের পরিত্রাণ-কর্তা হয়ে। শেখ হাসিনা ফিরে এসেছিলেন বাঙালির আলোর দিশারি হয়ে; যে কারণে দেশ গণতন্ত্রের পথে হাঁটছে, বঙ্গবন্ধু-হত্যাকাণ্ডের বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়েছে।’

আলোচনার সভার বিশেষ অতিথি খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, “বাবা-মা, পরিবার-পরিজন হারানো শোক-সাগর বয়ে বেড়ানো শেখ হাসিনার আগমনে প্রকৃতিও লক্ষ লক্ষ মানুষের মতো সেদিন কেঁদেছিল অঝরে। দু’বাহু ঊর্ধ্বে তুলে সেদিন বাংলার কোটি কোটি মানুষ শেখ হাসিনার জন্য দোয়া চেয়েছিলেন। সেদিন থেকে ‘গণমানুষের ঠিকানা; জননেত্রী শেখ হাসিনা’।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের অন্যতম সদস্য বেগম মন্নুজাহান সুফিয়ান এমপি, শেখ জুয়েল এমপি, সদর থানা আওয়ামী লীগের সভাপতি এড. সাইফুল ইসলাম, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম প্রমুখ।






Comments are Closed