Main Menu

শুধু প্রতিশ্রুতি নয়, বাস্তবায়নেও তৎপর লুদু মিয়া

সৈয়দ সুমন ও তারেক আহমদ ::  সুদীর্ঘ ১৫ টি বছর নির্বাচন অনুষ্টান স্থিতিশীল থাকায় ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি ফেঞ্চুগঞ্জ উপজেলাবাসী। কারন ছিল একটাই- সীমানা নিয়ে মামলা। ঝট খুলেছে মামলার, তাই উদ্বেলিত ফেঞ্চুগঞ্জ বাসী। সুযোগ এসেছে ভোটাধিকার প্রয়োগের। তাই এ সুযোগে কিক মারতে প্রস্তুত ফেঞ্চুগঞ্জ বাসী। ভোট দিয়ে নির্বাচন করবেন যোগ্যতম প্রার্থীদের, যারা হাল ধরবেন নিজ নিজ ইউনিয়ন পরিষদের। শুধু নির্বাচনে প্রার্থী হলেই সেরাদের সেরা হওয়া যায় না। সেরা হতে প্রয়োজন জনগনের মন জয় করা। আর জনগনের মন জয় করতে হলে প্রয়োজন জনগনের জীবন মান উন্নয়নে প্রতিশ্রুতি বদ্ধ হওয়া।
ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫ টি ইউনিয়নের কিছু জনসাধারনের প্রতিক্রিয়া জানতে চাইলে তারা জানান- শুধু প্রতিশ্রুতি নয়, এই প্রতিশ্রুতির বাস্তবায়নও আমরা দেখতে চাই। জনগনের জীবন মানের কথা চিন্তা করেন এ রকমই একজন মানুষ চান তারা। আর এই চাওয়ার কোনো ব্যতিক্রম নেই ৪ নং উত্তর কুশিয়ারা ইউনিয়ন পরিষদের নৌকার মাঝির মধ্যে। আর তিনি হলেন- বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী হাজ্বী মো: লুদু মিয়া। একান্ত আলাপকালে লুদু মিয়া জানান- শুধু প্রতিশ্রুতি নয়, আমি বাস্তবায়নেও তৎপর। এ প্রতিবেদকদ্বয়ের সাথে আলাপকালে তিনি আরোও জানান- জনগনের জীবনমান উন্নয়ন করাই আমার প্রধান উদ্দেশ্য। নির্বাচিত হলে জনগনকে আদর্শ ও মডেল উত্তর কুশিয়ারা ইউনিয়ন উপহার দিবেন বলেও জানান তিনি।
উল্লেখ্য যে, লুদু মিয়া জনপ্রতিনিধি না থাকা সত্ত্বেও এলাকার যে উন্নয়ন কার্যক্রমে অবদান রেখেছেন তা অবিস্মরণীয়। জনপ্রতিনিধি না হয়েও যে এলাকার উন্নয়নে অবদান রাখা যায় লুদু মিয়া তার উৎকৃষ্ট উদাহরণ।
এখন সময় এসেছে জনগনের, তাই এলাকার বৃহত্তর স্বার্থে নৌকা মার্কায় ভোট বিপ্লব ঘটিয়ে জনগনের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখার সুযোগ দেয়ার জন্য উত্তর কুশিয়ারা বাসীর কাছে দোয়া কামনা করেন তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published.