Main Menu

শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি পূরণ প্রতি বছর ৮ জুলাই খুলনা মেডিকেল কলেজে ‘কেএমসি ডে’ হিসেবে ঘোষণা

হলিবিডি প্রতিনিধিঃ
খুলনা মেডিকেল কলেজের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে ৮ জুলাই কেএমসি ডে হিসাবে ঘোষণা করা হয়েছে। এখন থেকে প্রতি বছর এই দিনে দিবসটি পালন করবে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। গত মঙ্গলবার অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিল-এর সভায় প্রতি বছর ৮ জুলাই-কে কেএমসি ডে হিসেবে ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়। ১৯৯২ সালের এই দিনেই প্রথম শিক্ষার্থী ভর্তির মাধ্যমে যাত্রা শুরু হয় দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এই মেডিকেল কলেজটির।

এদিকে কেএমসি ডে ঘোষণা উপলক্ষে গতকাল বুধবার মেডিকেল কলেজের কনফারেন্স রুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতি হিসাবে ছাত্রদের মাঝে কেএমসি ডে ঘোষণা করেন খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আহাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ স্বাচিপ ও বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ মোঃ মেহেদী নেওয়াজ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ খুলনার সভাপতি ডাঃ সামসুল আহসান মাসুম।

ডাঃ মেহেদী নেওয়াজ বলেন, বাংলাদেশের সবগুলো মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়ে তাদের নিজস্ব একটি দিবস রয়েছে। যে দিনটিতে প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান ছাত্র ও তাদের পরিবারবর্গের মিলন মেলা হয়। প্রতিষ্ঠানের সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয়।তিনি বলেন, একটি প্রতিষ্ঠানকে সামনে এগিয়ে নিতে দিবস পালনের একটি গুরুত্ব রয়েছে। এছাড়া দিবস ঘোষণার জন্য প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিলো। অনেক কিছু বিবেচনা করে একাডেমিক কাউন্সিল শিক্ষার্থীদের দাবির প্রতি সংহতি প্রকাশ করে প্রথম ছাত্র ভর্তির দিনটিকে কে এমসি-ডে হিসাবে ঘোষণা করে। আজকের এই দিনটি এই কলেজে স্মরণীয় হয়ে থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একাডেমিক কো-অর্ডিনেটর অধ্যাপক ডাঃ এস এম কামাল, সহকারী অধ্যাপক ডাঃ এসএম তুষার আলম, ডাঃ ইউনুচ উজ জামান খান তারিম, ডাঃ জিল¬ুর রহমান তরুণ, খুলনা মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি ডাঃ আশানুর ইসলাম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রবিন, ডিবেট ক্লাবের সভাপতি অমিত শুভ্রসহ খুমেক-এর সকল শিক্ষক, চিকিৎসক, সাধারণ ছাত্র ছাত্রী ও সাবেক শিক্ষার্থীবৃন্দ। এ সময় খুমেক ছাত্রলীগের পক্ষ থেকে শিক্ষক ও সাধারণ ছাত্র ছাত্রীদের মিষ্টি মুখ করানো হয়।






Related News

Comments are Closed