Main Menu

শাহজালালে সাড়ে তিন কেজি স্বর্ণ জব্দ

হলিবিডি প্রতিনিধিঃ রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার (৮ নভেম্বর) ২ কেজি ৫৬০ গ্রাম স্বর্ণ ও ১০টি মোবাইল জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউস। আর বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুই যাত্রীর কাছ থেকে ১ কেজি সোনা আটক করা হয়েছে। ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান গ্রহণ করে নজরদারি করতে থাকেন। অভ্যন্তরীণ টার্মিনালে নজরদারি ও তল্লাশির এক পর্যায়ে বেলা সাড়ে ১১টার দিকে মাসকট থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রী আফলাতুন আক্তার মুক্তি, কনিকা হোসেন ঝুনু এবং সাইফুল ইসলামকে চ্যালেঞ্জ করেন কাস্টমস কর্মকর্তারা। তাদের তল্লাশি করে ২ কেজি ৫৬০ গ্রাম স্বর্ণ ও ১০টি মোবাইল পাওয়া যায়। উদ্ধার করা পণ্যের আনুমানিক বাজার মূল্য প্রায় ১ কোটি ৩৩ লাখ টাকা।তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে, বৃহস্পতিবার এক কেজি স্বর্ণ আটক করে ঢাকা কাস্টমস হাউস। সহকারী কমিশনার জানান, গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির এক পর্যায়ে ব্যাংকক থেকে আগত থাই এয়ারলাইন্সে আসা যাত্রী জয়নুল আবেদিনকে তল্লাশি করে ৭০০ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। পরে আরেক যাত্রীর কাছ থেকে আরও ৩০০ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। আটককৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা।ওই দু’জনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।






Related News

Comments are Closed