Main Menu

শান্তিপুর্ন ভাবে চলছে ফেঞ্চুগঞ্জের পাঁচ ইউপি নির্বাচন

হাফিজুল ইসলাম লস্কর :: সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ফেঞ্চুগঞ্জ, মাইজগাঁও, ঘিলাছড়া, উত্তর কুশিয়ারা ও উত্তর ফেঞ্চুগঞ্জ এই ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ বৃহস্পতিবার। পাচটি ইউনিয়নের সবকটি কেন্দ্রেই সকাল ৮টা থেকে শুরু হয়েছে। সময় বাড়ার সাথে সাথে বাড়ছে ভোটারদের লাইন। ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পযর্ন্ত।

এদিকে মোট ৭২ হাজার ৫৯২ জন ভোটার রয়েছেন এই পাচ ইউনিয়নে। যার মধ্যে ৩৬ হাজার ১৮৩ জন নারী ও ৩৬ হাজার ৪০৯ জন পুরুষ ভোটার রয়েছেন। প্রায় একযুগ পর ফেঞ্চুগঞ্জে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এজন্য উৎসাহ নিয়েই কেন্দ্রে ভোট দিতে আসছেন ভোটাররা।

সরেজমিনে বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশী। ৫ টি ইউনিয়নে রয়েছে মোট ৪৫ টি ভোট কেন্দ্র। প্রায় প্রতিটি কেন্দ্রে নারী ভোটারদের দীর্ঘ লাইন প্রত্যক্ষ করা যাচ্ছে। বেলা ২টার দিকে কয়েকটি কেন্দ্রে সরেজমিনে গিয়ে দেখা যায় শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে। সময় যতো বাড়ছে দীর্ঘ হচ্ছে ভোটারদের লাইন। নারী পুরুষ, যুবক-বৃদ্ধের উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ। ৭৫ শতাংশের বেশী ভোট কাস্ট হবে বলে ধারণা করা হচ্ছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ২১ জন, সদস্য পদে ২৭৮ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.