যৌন নির্যাতন বিতর্কে মার্কিন শ্রমমন্ত্রীর পদত্যাগ

প্রকাশিত হয়েছে : ১১:৪৮:৩৯,অপরাহ্ন ১৪ জুলাই ২০১৯ | সংবাদটি ১৬ বার পঠিত

বহির্বিশ্ব ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের শ্রমমন্ত্রী অ্যালেক্সান্ডার একোস্টা পদত্যাগের ঘোষণা দিয়েছেন। এক দশক আগের শিশু যৌন নির্যাতন মামলায় হস্তক্ষেপ করার অভিযোগ ওঠায় তিনি এই পদত্যাগের ঘোষণা দেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর প্রকাশ করেছে। এতে বলা হয়, শুক্রবার হোয়াইট হাউসে এ ঘোষণা দেন ফ্লোরিডার সাবেক এই কৌঁসুলি। ঘোষণার সময় প্রেসিডেন্ট ট্রাম্প তার পাশেই ছিলেন।

ট্রাম্প বলেন, তার কথায় পদত্যাগ করেননি একোস্টা, তিনি নিজেই এ সিদ্ধান্ত নিয়েছেন। সেইসঙ্গে একোস্টার ‘অসাধারণ প্রতিভা’আছে বলে উল্লেখ করেন ট্রাম্প।

তিনি বলেন, আমরা জানি তার এই অভাব আমাদের পূরণ হওয়ার নয়। এরপরও একোস্টার জায়গায় আপাতত উপ-শ্রমমন্ত্রী প্যাট্রিক পিজেল্লা ভারপ্রাপ্ত শ্রমমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করবেন।

২০০৮ সালে দক্ষিণ ফ্লোরিডার অ্যাটর্নি থাকাকালীন একোস্টা ধনাঢ্য ব্যবসায়ী জেফরি এপস্টেইনকে যৌনতার জন্য শিশু পাচারের বিষয়ে করা একটি মামলায় কেন্দ্রীয় সরকারের বিচার থেকে অব্যাহতি দিয়েছিলেন। মূলত এর পরই দেশব্যাপী ব্যাপকভাবে সমালোচিত হন তিনি।

পরে যদিও এপস্টেইনের বিরুদ্ধে মার্কিন ফেডারেল এবং স্থানীয় পর্যায়ে পুনরায় তদন্ত কাজ শুরু হয়। দীর্ঘদিন যাবত চলা এই কার্যক্রমের পর গত ৬ জুলাই তাকে সেই শিশু পাচারের অভিযোগে নিউ ইয়র্ক থেকে গ্রেফতার করা হয়। এরপরই পুরোনো বিতর্কটি নতুন করে আবারো সামনে চলে আসে।

About rezwan rezwan

https://gnogle.ru/project/edit/102
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com