মোহাম্মদ (স.) এর বাণী উদ্ধৃত করে ঐক্যের ডাক দিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

প্রকাশিত হয়েছে : ৮:৪৭:২৬,অপরাহ্ন ২২ মার্চ ২০১৯ | সংবাদটি ৬৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বনবী হযরত মোহাম্মদ (স.) এর বাণী উদ্ধৃত করে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। দেশটির স্থানীয় সময় শুক্রবারে এ আহ্বান জানান তিনি। ক্রাইস্টচার্চে মসজিদে গত শুক্রবারের হামলায় ৫০ জন নিহত ও ৪০ জনের বেশি মুসল্লি আহত হন। হতাহতদের প্রতি শ্রদ্ধা ও মুসলিমদের প্রতি সংহতি জানাতে আজ শুক্রবার দেশটিতে রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হয়। দেশজুড়ে দুই মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়া আল নূর মসজিদ থেকে দেশটির রেডিও ও টেলিভিশনে আজকের জুমার নামাজ সরাসরি সম্প্রচার করা হয়।
শোক পালনে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদের সামনে হ্যাগলি পার্কে হাজার হাজার মানুষ জড়ো হয়। সেখানে দেশটির প্রধানমন্ত্রী বলেন, আমরা সবাই এক, নিউজিল্যান্ডের সবাই আপনাদের সঙ্গে ব্যথিত। মোহাম্মদ (স.) এর বাণী উদ্ধৃত করে ঐক্যের ডাক দিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

জাসিন্ডা আরডার্ন আরো বলেন, ‘মোহাম্মদ (স.) বলেছেন পারষ্পরিক ভালোবাসা ও সহানুভূতি দিয়ে একটি শরীরের মতো থাকবেন। যখন শরীরের কোন অঙ্গে ব্যাথা হয় তখন পুরো শরীরের ব্যাথা হয়।
এর আগেও জাসিন্ডা এক অধিবেশনে ভাষণ শুরু করেন আসসালামু আলাইকুম বলে। মোহাম্মদ (স.) এর বাণী উদ্ধৃত করে ঐক্যের ডাক দিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী এছাড়া মুসল্লিদের হত্যাকারীর নাম কখনো মুখে উচ্চারণ করবেন না বলে অঙ্গীকার করেছেন দেশটির প্রধানমন্ত্রী।

About loskor @loskor

https://gnogle.ru/project/edit/102
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com