Main Menu

মোংলা বন্দর কর্তৃপক্ষের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

হলিবিডি ডেস্কঃ বাগেরহাটের মোংলা বন্দরের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস বাঙালি ও বাংলাদেশের শোকের দিন আজ। শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস আজ। ইতিহাসের মহানায়ক, হাজার বছরের
শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী পালন করছে মোংলা বন্দর কর্তিপক্ষ এসময়
প্রধান অতিথি মোংলা বন্দরের মাননীয় চেয়ারম্যান কমডোর এ কে এম ফারুক হাসান বলেন ১৯৭৫-এর এই কালো দিনটিতেই বাংঙ্গালিরা হারিয়েছে তার গর্ব, আবহমান বাংলা ও বাঙালির আরাধ্য পুরুষ, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মত একজন লৌহ মানবকে । রক্তঝরা এই দিনটিতে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরিবার-পরিজনসহ নৃশংসভাবে শহীদ হন। দিনটি উপলক্ষে জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণে জাতীয় শোক দিবস ।
মোংলা বন্দর কর্তৃপক্ষ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী পালনের সিদ্ধান্ত গ্রহণ করে, এর অংশ হিসাবে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোংলা বন্দরের মাননীয় চেয়ারম্যান কমডোর এ কে এম ফারুক হাসান, বিএন এর সভাপতিত্ব করেন ইয়াসমিন আফসানা, সদস্য (অর্থ), মোঃ গিয়াস উদ্দিন, অনুষ্ঠান পরিচালনা করেন (প্রশাসন), বীর মুক্তিযোদ্ধা, অফিসার এ্যাসোসিয়েসন, আরো উপস্থিতছিল সিবিএ নেতৃবৃন্দ ও মোংলা বনদরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় মোংলা বন্দর কর্তৃপক্ষ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন,জাতীয় পতাকা উত্তোলন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিল শেষে বেলা ১১ টায় মোংলা বন্দর কর্তৃপক্ষথেকে শোক র‌্যালী বের করা হয়। র‍্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার মোংলা বন্দর কর্তৃপক্ষ কার্যালয়ে এসে শেষ হয়। এছাড়া কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাংকন, চিত্র প্রদর্শনীর আয়োজন করে বন্দর কর্তৃপক্ষ।






Related News

Comments are Closed