এই মাত্র পাওয়া খবর
|
সর্বশেষ
ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মুরাদ ও সেলিনার জয়।         মাছে ফরমালিন বা অন্য বিষাক্ত কিছু মেশালে দুই বছরের জেল অথবা ৫ লাখ টাকা জরিমানা         অসাধু ব্যবসায়ীদের যারা সাহায্য করেছেন তারাও দায়ী। উভয়েরই বিচার করা হবে। আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেবো।’অর্থমন্ত্রী         বিশ্ব ৬০টি দেশে বাংলাদেশে উৎপাদিত পাট ও পাটজাত পণ্য ব্যবহৃত হচ্ছে ।।বস্র ও পাটমন্রী।।         ১২টাকার ইনফেকশন ১০০০টাকা বিক্রি জরিমানা করছে মাজিট্রেইট         দ্বিতীয় বার ভাইস চেয়ারম্যান পদে সাহেদ খান বিজয়ী         পদ্মা সেতুর নবম ও দশম স্প্যান স্থাপন করা হয়েছে আরো দুটি স্প্যান স্হাপন শেষ হল।         সিলেটের ১২ উপজেলার মধ্যে ৭ উপজেলায় নৌকার প্রতীকের প্রার্থীরা ও ৫টি নৌকাকে চিনিয়ে বিদ্রোহী প্রার্থী বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।         কুলাউড়া উপজেলা নির্বাচনে নৌকা’র বিদ্রোহী প্রার্থী সলমান জয়ী         ইকবাল চৌধুরীর ৩৯তম জন্মদিন আজ         সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় কাপ পিরিচের জয় প্রতিদ্বন্দ্বিতায় নেই নৌকা         সিলেটের ১২ উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী যারা         মন্ত্রী পরিষদে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে         গোলাপগঞ্জে শান্তিপুর্ণ ভোট শেষে চলছে গণনা, ফলাফলের অপেক্ষায় প্রার্থীরা         মানিকগঞ্জের সিঙ্গাইরে ১৬২ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন একটি বিদ্যুৎ কেন্দ্র বাস্তবায়নের লক্ষ্যে ১৮ মার্চ বিদ্যুৎ ভবনের বোর্ড সভাকক্ষে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর সাথে মানিকগঞ্জ পাওয়ার বিদ্যুৎ ক্রয় চুক্তি (পিপিএ) স্বাক্ষরিত হয়েছে।        

মেহেরপুরে সাহিত্য পত্রিকা মোমেনশাহী দর্পণ’র মোড়ক উন্মোচন

প্রকাশিত হয়েছে : ১০:৩৩:৫৬,অপরাহ্ন ১১ জুলাই ২০১৮ | সংবাদটি ১১২ বার পঠিত

মেহেরপুর প্রতিনিধিঃ উন্মীলন সাহিত্য ও সমাজ কল্যাণ সংগঠণ কর্তৃক প্রকাশিত খুলনা থেকে অনিয়মিত সাহিত্য পত্রিকা সৃজনশীল সাহিত্য বিকাশে…. “মোমেনশাহী দর্পণ” নামক পত্রিকার ৭ বর্ষের ২য় সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়েছে।
আজ (১১জুলাই/১৮ইং) তারিখ রোজ বুধবার দুপুর ১২ ঘটিকার সময় সৃজনশীল সাহিত্য বিকাশে… “মোমেনশাহী দর্পণ”-এর আয়োজনে, মেহেরপুর সদর উপজেলা, মেহেরপুর পৌরসভার ৪নং ওয়ার্ড কালাচাঁদপুরস্থ শিক্ষা প্রতিষ্ঠান বেগম বদরুন্নেছা টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ-এর অফিস কক্ষে সৃজনশীল সাহিত্য বিকাশে…”মোমেনশাহী দর্পণ”-এর মোড়ক উন্মোচন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত আলোচনাসভা ও মোড়ক উন্মোচনে উপস্থিত ছিলেন- এম.সোহেল রানা, সহ-সম্পাদক “মোমেনশাহী দর্পণ”। সৃজনশীল সাহিত্য বিকাশে…. মোমেনশাহী দর্পণ-এর মোড়ক উন্মোচন করেন- নূরুল বাশার (ভারপ্রাপ্ত অধ্যক্ষ) বেগম বদরুন্নেছা টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-বেগম বদরুন্নেছা টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ-এর প্রভাষক মোহাঃ নূরুল ইসলাম, প্রভাষক মোহাঃ ইয়ারুল ইসলাম, শেফালী খাতুন (কম্পিউটার ডেমোঃ), মোঃ জিল্লুর রহমান (অফিস সহকারী), মোঃ মফিজুল ইসলাম (অফিস সহায়ক) প্রমূখ। আরো উপস্থিত ছিল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী বৃন্দ।

বেগম বদরুন্নেছা টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ-এর
(ভারপ্রাপ্ত অধ্যক্ষ) নূরুল বাশার বক্তব্যে বলেন- সৃজনশীল সাহিত্য বিকাশে “মোমেনশাহী দর্পণ” একটি সাহিত্য পত্রিকা, এই সাহিত্য পত্রিকাটি অনিয়মিত থেকে নিয়মিত কিভাবে প্রকাশ করা যায় সেই লক্ষ্যে কাজ করতে হবে। আজ সাহিত্যানুরাগী ছাড়া সাহিত্য পত্রিকা কেউ পড়তে চাইনা, কেউ পত্রিকা কিনতে চাইনা তাই অনেক সাহিত্য পত্রিকা প্রকাশিত হয়েছে আবার বন্ধ হয়েও গেছে শুধুমাত্র অর্থের যোগান না দিতে পারায়। তবুও যুগে যুগে এভাবেই সকল প্রতিকূলতা পাড়ি দিয়ে সাহিত্যানুরাগী মনিষীরা সাহিত্য চর্চা করে গেছেন। তাই, পার্সনালি আমার ও কলেজের পক্ষ থেকে সৃজনশীল সাহিত্য বিকাশে…. “মোমেনশাহী দর্পণ”-এর দীর্ঘায়ু কামনা করছি।

সহ-সম্পাদক এম.সোহেল রানা বলেন- সকল প্রতিকুলতা অতিক্রম করেই আমরা নিয়মিত সাহিত্য চর্চা এবং সৃজনশীল সাহিত্য বিকাশে…. প্রতিপাদ্য নিয়ে “মোমেনশাহী দর্পণ” প্রকাশনায় ৬ষ্ঠ বর্ষ পার করে ৭ম বর্ষে পদার্পণ করেছি। এবার মোমেনশাহী দর্পণ ৭ম বর্ষের ২য় সংখ্যা প্রকাশ পেয়েছে আপনাদের দোয়া ও ভালোবাসায়। আমাদেরও স্বপ্ন আছে পত্রিকাটি কিভাবে নিয়মিত প্রকাশ করা যায়। আপনারা আমাদের পাশে থেকে জ্ঞান ও বুদ্ধি দিয়ে সহযোগীতা করলে অবশ্যয় একদিন নিয়মিত প্রকাশ হবে এবং আপনাদের হাতে তুলে দিতে পারব “মোমেনশাহী দর্পণ” সাহিত্য পত্রিকা ইনশাআল্লাহ। আমাদের (মোমেনশাহী দর্পণ) কাজ হচ্ছে, এখনো অজো পাড়া গাঁওয়ে অনেক প্রতিভাবান লেখক, কবি, সাহিত্যিক পড়ে আছে। তাঁরা তাদের লেখা প্রকাশের মাধ্যম পাইনা। কাজেই প্রতিভা প্রতিফলিত না হওয়ার ফলে তাদের প্রতিভারও বিকাশ ঘটেনা।

একদিন তাঁদের প্রতিভা বিকাশে প্রতিফলিত করতে না পারায় সেই প্রতিভাগুলো ডুকরে ডুকরে কেঁদে কেঁদে নষ্ট হয়ে যায়। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি ভালো লেখকদের পাশা-পাশি সেই অঁজো পাড়া গাঁওয়ের প্রতিভাবান লেখক/লেখিকাদের খুঁজে তাদের স্বরচিত সৃজনশীল লেখাগুলো সৃজনশীল সাহিত্য বিকাশে…. “মোমেনশাহী দর্পণ” সাহিত্য পত্রিকায় প্রকাশ করতে। আমরা অনেক সাড়া পাচ্ছি বিভিন্ন জেলা পর্যায় থেকে আমরা সেই সকল কবি সাহিত্যকদের প্রতি চির কৃতজ্ঞ যাহারা এই সাহিত্যকে ভালোবেসে এখনো নিরালশ পরিশ্রম করে চলেছেন। একদিন এভাবেই সাহিত্যকে ছড়িয়ে দিতে চাই দিক থেকে দিগন্তর এবং দেশ হতে দেশান্তর।

About loskor @loskor

Leave a Reply

Your email address will not be published.

https://gnogle.ru/project/edit/102
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com