Main Menu

মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক : স্পোর্টস ডে হাইভোল্টেজ ম্যাচে মেসির জাদুতে ব্রাজিলের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ১৩ মিনিটের মাথায় মেসির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। অবশ্য প্রথম গোল পেতে পারত ব্রাজিলই। ১০ মিনিটের মাথায় পেনাল্টি পেয়েছিল তারা। কিন্তু পোস্টের বাইরে শট করে বসেন গ্যাব্রিয়েল জেসুস।

এর মিনিট তিনেক পরেই পেনাল্টি পায় আর্জেন্টিনাও। লিওনেল মেসির নেয়া সেই শট ঠেকিয়ে দিয়েছিলেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু ফিরতি শটে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়ক।

সৌদি আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে শুক্রবার প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা।

জেসুস ব্যর্থ না হলে ম্যাচের শুরুটা দারুণ হতে পারতো ব্রাজিলের। নবম মিনিটে ডি-বক্সে তাকে আর্জেন্টিনার মিডফিল্ডার লেয়ান্দ্রো পারেদেস ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে গোলরক্ষককে ঠিকই ফাঁকি দিয়েছিলেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার; কিন্তু শট লক্ষ্যে রাখতে পারেননি। বল পোস্টের বাইরে কানায় লেগে চলে যায়।

বিরতির ঠিক আগে পাল্টা আক্রমণে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু শটে তেমন জোর ছিল না, ঠেকাতে বেগ পেতে হয়নি আলিসনের।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে পাল্টা আক্রমণে ডি-বক্সে ঢুকে পড়েছিলেন জেসুস। কিন্তু শট নিতে দেরি করে ফেলেন তিনি। পরে উইলিয়ানের শটও প্রতিহত হয়।

৬৬তম মিনিটে মেসির দারুণ একটি ফ্রি-কিকে বল শেষ মুহূর্তে নিচু হয়ে ক্রসবার ঘেঁষে জালে জড়াতে যাচ্ছিল। লাফিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান আলিসন। ১০ মিনিট পর হের্মান পেস্সেইয়ার বুলেট গতির শটও কর্নারের বিনিময়ে রুখে দেন ব্রাজিল গোলরক্ষক।

বল দখলে ব্রাজিল অনেকটা এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে আর্জেন্টিনা। শেষ দিকে প্রবল চাপ বাড়ানো দলটি বেশ কয়েকটি ভালো সুযোগও তৈরি করেছিল। কিন্তু স্কোরলাইনে পরিবর্তন আসেনি।






Related News

Comments are Closed