Main Menu

ভোটার ভোট দিতে আসেনাই আমারর করার কিছু নেই দায় বার ও নিবোনা : সিইসি

হলিবিডি ডেস্কঃ ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি কম নিয়ে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, এর দায় নির্বাচন কমিশনের নয়।

‘ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করার দায়িত্ব প্রার্থী ও রাজনৈতিক দলগুলোর’। উত্তরার আই ই এস স্কুল এন্ড কলেজে নিজের ভোট দেয়ার পর সাংবাদিকদের এই কথা বলেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, নির্বাচনী পরিবেশ তৈরিতে কমিশনের দায়িত্ব রয়েছে, কিন্তু ভোটারদের ভোটকেন্দ্রে আনার দায়িত্ব কমিশনের নয়।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, যদিও সকাল সকাল ভোটারদের উপস্থিতি কম, তবে দিন শেষ হওয়ার আগ পর্যন্ত ভোটারদের উপস্থিতি বাড়বে।

কম ভোটার উপস্থিতির দুটি কারণের কথা উল্লেখ করে হুদা বলেন, কোনো কোনো রাজনৈতিক দল নির্বাচনে অংশ না নেয়ায়ও নির্বাচনে ভোটারদের আগ্রহ কম।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের আতিকুল ইসলাম (নৌকা) জাতীয় পার্টির শাফিন আহমেদ (লাঙ্গল), এনপিপি’র আনিসুর রহমান (আম) পিডিপি’র শাহীন খান (বাঘ) ও স্বতন্ত্র প্রার্থী আবদুর রহিম (টেবিল ঘড়ি) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচনের পাশাপাশি ঢাকার দুই সিটির ৩৬টি নতুন ওয়ার্ডের (উত্তর সিটির ১৮টি এবং দক্ষিণ সিটির ১৮টি) কাউন্সিলর পদে ভোট নেয়া হচ্ছে। এছাড়া দুই সিটিতে নারী কাউন্সিলরদের পৃথক ১২টি সংরক্ষিত আসনেও আজ ভোটগ্রহণ চলছে।

সকালে শুরু থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্তিতি একেবারে হাতে গোনা ছিল।






Related News

Comments are Closed