ব্রিটিশ রানির সম্মাননা পেলেন দুই বাংলাদেশি

প্রকাশিত হয়েছে : ৫:০৪:৫১,অপরাহ্ন ১১ জুন ২০১৯ | সংবাদটি ২৬ বার পঠিত

বহির্বিশ্ব ডেস্ক : ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সম্মাননা পেলেন দেশটিতে বসবাসরত দুই বাংলাদেশি নাঈম আহমদ ও এমদাদ তালুকদার। স্থানীয় সময় গত শুক্রবার রানি এলিজাবেথের জন্মদিন উদযাপন করা হয়। এ উপলক্ষে তার পক্ষ থেকে মোট এক হাজার ৭২ জনকে বিভিন্ন সম্মাননা দেওয়া হয়েছে। তাদের মধ্যে এই দুই বাংলাদেশিও রয়েছেন।

জানা গেছে, রানির জন্মদিন উপলক্ষে বাংলাদেশি বংশোদ্ভূত চিকিৎসক নাঈম আহমদ ও কমিউনিটি রিসোর্স অফিসার এমদাদ তালুকদার নিজ নিজ ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় তাদের এই বিশেষ রাজকীয় সম্মাননা দেওয়া হয়।

এর আগে, গত বছর বাংলাদেশি বংশোদ্ভুত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক মেয়র আব্দুল আজিজ সরদার ব্রিটিশ এম্পায়ার মেডেল (বিইএম) পান। এ ছাড়া মেম্বার অব দ্য ব্রিটিশ এম্পায়ার (এমবিই) খেতাবে ভূষিত হন বিসিএর সাবেক প্রেসিডেন্ট পাশা খন্দকার।

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের আসল জন্মদিন ২১ এপ্রিল হলেও প্রতিবছর ৭ জুন দেশটিতে রাষ্ট্রীয়ভাবে উদযাপন করা হয়। সেদিনই সরকারের পক্ষ থেকে সম্মাননা প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়। এ ছাড়া বছরের শুরুতেও বিভিন্ন অঙ্গনে ভূমিকা রাখা ব্রিটিশ নাগরিকদের এক দফা সম্মাননা দেওয়া হয়, যা রানির নববর্ষের সম্মাননা হিসেবে পরিচিত।

About rezwan rezwan

https://gnogle.ru/project/edit/102
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com