Main Menu

বিয়ানীবাজারের দুবাগে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে স্ব-মিল সহ মার্কেট

হলিবিডি প্রতিনিধিঃ
বিয়ানীবাজার উপজেলার দুবাগবাজারের শেওলা সেতু সংলগ্ন বাসস্টেন্ড এলাকার একটি মার্কেট ও পার্শ্ববর্তী স্বমিল পুড়ে গেছে। বুধবার দিবাগত তিনটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে । স্থানীয়রা বিয়ানীবাজার ফায়ার এণ্ড সিভিল ডিফেন্সে খবর দিলে ফায়ার কর্মীরা ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। তিনঘন্টার প্রচেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রণ করায় আশপাশ এলাকা আগুনের লেলিহান শিখা থেকে রক্ষা পেয়েছে। আগুনে পুড়ে গেছে ১০টি দোকান ও স্ব-মিল।

বিয়ানীবাজার ফায়ার সার্ভিসের দায়িত্বশীলরা জানান, অজ্ঞাত কারণে আগুন লাগতে পারে। আগুন লাগার বিষয়টি তদন্ত করতে বেরিয়ে আসবে। তবে আগুন নিয়ন্ত্রণ করার সময় ঘটনাস্থল ও আশপাশ এলাকায় কোন ধরনের পেট্রোলিয়াম দ্রব্য কিংবা অন্য কোন পদার্থ তারা পাননি। ফলে ফায়ার কর্মীদের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

বিয়ানীবাজার ফায়ার সার্ভিসের ফায়ার লিডার মহরম আলী বলেন, অগ্নিকাণ্ডে মার্কেটের দোকানগুলোর মালামাল ও ফার্ণিচার এবং একটি স্ব-মিল পুড়ে গেছে। আমাদের সংগ্রহ করা তথ্যে ৪৯ লাখ ৭০ হাজার টাকার মালামাল পুড়ে গেছে এবং একই সাথে মার্কেটের ব্যবসায়ী ও স্থানীয়দের সহযোগিতায় ৭১ লাখ টাকার মালামাল রক্ষা করা সম্ভব হয়েছে। তিনি বলেন, আমরা খবর পেয়েছি ভোর সাড়ে ৫টার কয়েক মিনিট আগে। ৭/৮ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌছে আমরা প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। আমাদের ধারণা আগুন রাত ৩টার দিকে লাগতে পারে। কারণ মার্কেটের গাছগুলো আগুনে পুড়ে গেছে।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ এলাকা দেখেন মার্কেটের মালিক ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সাথে কথা বলেন। এ সময় দুবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম উপস্থিত ছিলেন।






Comments are Closed