Main Menu

বিশ্বসেরা অলরাউন্ডার’র উত্তরসূরি ধ্রুব—!

স্পোর্টস ডেস্ক : আফিফ হোসেন ধ্রুব— দুর্দান্ত এক অলরাউন্ডার। বাঁ হাতি মারকুটে ব্যাটসম্যান, ডান হাতি অফ-স্পিন বোলার। সবশেষ আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলের সহঅধিনায়ক ছিলেন। জাতীয় দলেও অভিষেক হয়েছে তার। কেবল একটি টি-২০ ম্যাচই খেলেছেন। ব্যাট হাতে রানের খাতাই খুলতে পারেননি, বল হাতে ২ ওভারে ২৬ রানে ১ উইকেট নিয়েছেন। ১৮ বছর বয়সী এই তরুণ অলরাউন্ডারকেই ‘বিশ্বসেরা অলরাউন্ডার’ সাকিব আল হাসানের উত্তরসূরি হিসেবে মনে করেন হাইপারফরম্যান্স (এইচপি) দলের সিনিয়র কোচ এবং প্রাইম দোলেশ্বরের প্রধান কোচ মিজানুর রহমান বাবুল।

জাতীয় দলের পাইপলাইনে থাকা ক্রিকেটারদের নিয়েই কাজ করেন তিনি। মোহামেডান, ওল্ড ডিওএইচএস, শেখ জামালের মতো জনপ্রিয় ক্লাবগুলোর কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন বাবুল। দোলেশ্বরে আছেন টানা পাঁচ বছর ধরে। শুধু তাই নয়, শেষ দুই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেই কোচের দায়িত্ব পালন করেছেন। জাতীয় দলের ‘খণ্ডকালীন’ ফিল্ডিং কোচ হিসেবে ২০১০ সালে ইংল্যান্ড সফর করেছেন।

২০০৭ সালে অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবে ‘কোচিং ক্যারিয়ার’ শুরু করেছিলেন বাবুল। তার হাতে তৈরি অনেক ক্রিকেটার জাতীয় দলে প্রতিনিধিত্ব করেছেন। তরুণ ক্রিকেটারদের খুব কাছ থেকে দেখছেন তিনি। নিজের কোচিং অভিজ্ঞতা থেকে জানালেন, ‘আফিফকে সাকিবের ‘ব্যাকআপ’ হিসেবে ভাবতেই পারি। যদিও সাকিব বাঁ হাতি স্পিনার, আফিফ ডান হাতি। তবে অলরাউন্ডার হিসেবে সাকিবের অভাব পূরণ করার জন্য ক্রিকেটার হিসেবে আমি আফিফকেই দেখছি।’






Related News

Comments are Closed