Main Menu

বিশ্বম্ভরপুরে মিয়ারচড় শক্তিয়ারখলা সড়কের বেহাল দশা,লক্ষাধিক মানুষের দুর্ভোগ

ব্যুরো অফিস সুনামগঞ্জ: সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের মিয়ারচড় শক্তিয়ারখলা সড়কের বেহাল দশা, এ রাস্তা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলছে হালকা যানবাহন। শুধু তাই নয়! এ রাস্তা দিয়ে যাতায়াতকারী বিশ্বম্ভরপুর উপজেলা ও পার্শবর্তী তাহিরপুর উপজেলার লক্ষাধিক মানুষের দুর্ভোগ।

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট উত্তর, বড়দল উত্তর, দক্ষিণ বড়দল তিন ইউনিয়নসহ পার্শ্ববর্তী বিশ্বম্ভরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের স্কুল কলেজের শিক্ষার্থীসহ লক্ষাধিক মানুষের জেলা শহর সুনামগঞ্জ যাতায়াতের একমাত্র সড়ক মিয়ারচড়-বিশ্বম্ভরপুর সড়ক।
এ সড়কের মিয়ারচড় খেয়াঘাট থেকে শক্তিয়ারখলা বাজার পর্যন্ত ৩কি.মি. সড়কে গত এক বছর ধরে যান ও পথচারী চলাচলের অনুপযোগী হলেও জীবনের ঝুকি নিয়ে স্কুল, কলেজের শিক্ষার্থীসহ দুই উপজেলার চারটি ইউনিয়নের লক্ষাধিক মানুষ যাতায়াত করছে।

রাস্তাটির অধিকাংশ জায়গায় খানাখন্দ আর গর্তে ভরপুর হয়ে গেছে। এতে করে প্রতিনিয়তই ঘটছে কোন না কোন দুর্ঘটনা। তাহিরপুর উপজেলার বাদাঘাট সরকারী কলেজের প্রভাষক আ.স.ম সামাদুল ইসলাম বলেন, জনগুরুত্বপূর্ণ এই সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে আছে যেন দেখার কেউ নেই। বিশ্বম্ভরপুর উপজেলার মিয়ারচড় গ্রামের ব্যবসায়ী ইকরাম হোসেন বলেন, গত এক বছর ধরে জীবনের ঝুকি নিয়ে স্কুল কলেজের শিক্ষার্থীসহ দুই উপজেলার চার ইউনিয়নের প্রায় লক্ষাধিক মানুষ এ সড়ক দিয়ে চলাচল করছে। সড়কটি দ্রুত সংস্কার করার জোর দাবী জানাচ্ছি সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট।

বিশ্বম্ভরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউপি চেয়ারম্যান এরশাদ মিয়া বলেন, রাস্তাটি সংস্কারের জন্য মাননীয় সাংসদসহ সংশ্লিষ্ট সকলকে বলেছি।আশা করি দ্রুত সময়ের মধ্যেই রাস্তাটির সংস্কার কাজ শুরু হয়ে যাবে। এলজিইডি বিশ্বম্ভরপুর উপজেলা সহকারী প্রকৌশলী মানিক লাল দাস জানিয়েছেন, গেল সপ্তাহে রাস্তাটি অনুমোদন হয়েছে। ১কোটি, ৩১লক্ষ টাকা ব্যায়ে রাস্তার সংস্কার কাজ এখন টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে, আশা করি ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে কাজ শুরু করা যাবে।






Related News

Comments are Closed