বিশ্বনাথে বিরল রোগাক্রান্ত বেদানা’র বাম হাতে অস্ত্রোপচার সম্পন্ন

প্রকাশিত হয়েছে : ১২:১৫:২৪,অপরাহ্ন ১২ মার্চ ২০১৯ | সংবাদটি ৩৭ বার পঠিত

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে বিরল রোগে আক্রান্ত হয়ে অসহ্য যন্ত্রণায় দিনাপাত করা দিনমজুর কন্যা বেদানা বেগমের (২৫) বাম হাতে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। শনিবার ঢাকা মেডিকেলে এই অস্ত্রোপচার সম্পন্ন হয়। এর আগে গত চার ফেব্রুয়ারী তাকে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছিল। বেদানা উপজেলার অলংকারী ইউনিয়নের বড়তলা গ্রামের জমির আলীর মেয়ে। অস্ত্রোপচার সম্পন্নের বিষয়টি নিশ্চিত করেন অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল।
তিনি জানান, গত জানুয়ারি মাসে বেদানা বেগমের জন্য মানবিক সাহায্যের আবেদন করেছিলাম। এতে অনেক হৃদয়বান ব্যক্তি সাহায্যের হাত বাড়িয়েছেন। তার উপর ভিত্তি করেই বেদানাকে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে ভর্তি করি। শনিবার তার বাম হাতে প্রথম অস্ত্রোপচার হয়েছে। সে এখন অনেকটা ভাল আছে। আরও তিন থেকে চারটি অস্ত্রোপচার করা হবে। তার পুরোপুরি সুস্থ হয়ে উঠার জন্যে সকলের সহযোগিতা ও দোয়া প্রয়োজন।
প্রসঙ্গত, ছোটবেলায় বাম হাতে একটি কালচে জট ছিল বেদানার। প্রায় মাস ছ’য়েক পূর্বে সেটি বড় আকার ধারণ করে। তারপর ফুলে গিয়ে তৈরী হয় বিশাল মাংসপিন্ড। এ থেকে মাঝেমধ্যে রক্তক্ষরণ হওয়ার ফলে অসহ্য যন্ত্রণা নিয়ে জীবন-যাপন করতে হয় বেদানাকে। দিনমজুর কন্যা বেদানার বিরল রোগ ও অর্থাভাবে চিকিৎসা কার্যক্রম ব্যহত হওয়া নিয়ে গণমাধ্যমে প্রকাশিত হয় সচিত্র প্রতিবেদন। এগিয়ে আসেন সমাজের সুহৃদয়বানরা। খুলতে থাকে বন্ধ থাকা চিকিৎসা কার্যক্রমের দুয়ার।

About rezwan rezwan

https://gnogle.ru/project/edit/102
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com