Main Menu

বিএনপির পর আ.লীগের উপদেষ্টা হলেন ইনাম আহমদ চৌধুরী

সিলেট প্রতিনিধিঃ: পূর্বে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। দলবদলের মাত্র ৬ মাসের মাথায় হলেন আওয়ামী লীগের উপদেষ্টা। তিনি সিলেটের গোলাপগঞ্জের কৃতিসন্তান ইনাম আহমেদ চৌধুরী। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে তাকে মনোনয়ন প্রদান করা হয়েছে।

রোববার (৭ জুলাই) রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত বছরের ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচনের আগমুহূর্তে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হাতে ফুল দিয়ে বিএনপি ছেড়ে আ.লীগে যোগ দেন তিনি। তবে ওই সময়ে দলীয় কোনো পদে রাখা হয়েছিল না তাকে।

আওয়ামী লীগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বিগত ২২ ও ২৩ অক্টোবর, ২০১৬ অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে ইনাম আহমেদ চৌধুরীকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসন থেকে মনোনয়নপ্রত্যাশী ছিলেন ইনাম আহমেদ চৌধুরী। তবে শেষ পর্যন্ত সে আসনে ধানের শীষ প্রতীক নিয়ে মনোনয়ন পান খন্দকার আবদুল মুক্তাদির। এরপরই দল বদলান তিনি। ওই সময় বিএনপির মনোনয়ন না পেয়েই তিনি দল ছেড়েছেন বলে অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

দলবদলের পর ড. মোমেনের এক মতবিনিময় সভায় উপস্থিত হয়ে তিনি বলেন- মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন এমন কথা পুরোপুরি ঠিক নয়। বর্তমান বিএনপির নীতিনির্ধারকদের চিন্তা ভাবনা দেশপ্রেমের উদাহরণ নয় এবং বিএনপিতে আদর্শের কোন স্বীকৃতি নেই, মূল্যায়ন নেই বলেই তিনি আওয়ামী লীগে যোগ দিয়েছেন বলে জানান।






Related News

Comments are Closed