Main Menu

বাংলাদেশ-ভারত যৌথ পরামর্শক কমিটির বৈঠক

হলিবিডি ডেস্কঃ নয়া দিল্লিতে শুক্রবার (৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ-ভারত যৌথ পরামর্শক কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের পক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ভারতের পক্ষে সেদেশের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বৈঠকে সভাপতিত্ব করেন। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমারের টুইটকে উদ্ধৃত করে অল ইন্ডিয়া রেডিও খবরটি জানিয়েছে।
ড. এ কে আব্দুল মোমেন ও সুষমা স্বরাজ
ড. এ কে আব্দুল মোমেন ও সুষমা স্বরাজ
পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথম আনুষ্ঠানিক সফরে দিল্লি গিয়ে বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) থেকেই কর্মব্যস্ত দিন কাটাচ্ছেন ড. এ কে আব্দুল মোমেন। সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করে দিন শুরু করেন তিনি। এর পর ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং ও রাজ্যসভার বিরোধীদলের উপ-প্রধান আনন্দ শর্মার সঙ্গে বৈঠক করেন। এসব বৈঠকে সাম্প্রতিক নির্বাচন,উন্নয়ন সহযোগিতা, তিস্তাসহ অন্যান্য আন্তর্জাতিক নদীর পানি ব্যবস্থাপনা, রোহিঙ্গাসহ বিভিন্ন ইস্যুতে তাদের মধ্যে আলোচনা হয়। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী শুক্রবার অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত যৌথ পরামর্শক কমিটির বৈঠক।

টুইটারে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার জানিয়েছেন, দুই দেশের মধ্যে নিরাপত্তা, প্রতিরক্ষা, বাণিজ্য ও কানেকটিভিটি, উন্নয়ন অংশীদারত্ব, পানি, শক্তি ও জ্বালানি খাত এবং কনসুলার ও সাংস্কৃতিক সহযোগিতামূলক সম্পর্ক নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে।
সর্বশেষ ২০১৭ সালের অক্টোবরে ঢাকায় দুই দেশের মধ্যে পরামর্শক কমিটির বৈঠক হয়েছিল।






Related News

Comments are Closed