Main Menu

বাংলাদেশের ব্যাটিংয়ে প্রধানমন্ত্রী বিব্রত

স্পোর্টস ডেস্ক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক উৎসাহ নিয়ে কলকাতা ইডেন গার্ডেন্সে উপস্থিত হয়েছেন। ব্যস্ত শিডিউলে কলকাতায় গিয়ে টেস্ট ম্যাচ দেখার অন্যতম কারণ বাংলাদেশ ক্রিকেট দল উৎসাহ পাবে। কিন্তু গ্যালারিতে বসে তিনি যা দেখছেন তাতে রীতিমতো বিব্রত ও বিরক্ত। একে একে নীরবে আউট হয়ে যাচ্ছেন এক একজন ব্যাটসম্যান। এত উৎসাহ উদ্দীপনার ম্যাচে বাংলাদেশ ব্যাটিংয়ে রীতিমতো হতাশ করছে।

এর আগে মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুশফিকুর রহিমের সঙ্গে বিশেষভাবে কথা বলেন। প্রধানমন্ত্রী একে একে সবার সঙ্গে কথা বলার সময় মুশফিকের হাত ধরে কিছুক্ষণ কথা বলেন। দূর থেকে মনে হয়েছিল নির্দেশনা ও উৎসাহমূলক কথা বলছেন। কিন্তু মাঠে উপস্থিত প্রধানমন্ত্রীর সামনে কোন ভালো খেলা উপহার দিতে পারলেন না।
মুমিনুল, মিঠুন আর মুশফিকের সম্মলিত রান শূন্য! এর মধ্যে অধিনায়ক মুমিনুল আউটসাইড এজ হলেও বাকী দুজন বোল্ড আউট হয়েছেন ব্যাটে লাগা বলে। ফলাফল প্রথম টেস্টের মতোই বড়সড় লজ্জার দিকে এগোচ্ছে বাংলাদেশ।

শামির গুডলেংথ থেকে ওঠা বলে সফট হ্যান্ডে খেলেও স্টাম্পে বল ডেকে আনলেন পাঁচে নামা মুশফিক। তিনি কেন চারে নামছেন না, সেটা নিয়ে ‘রহস্য’ থাকতে পারে, বাংলাদেশের ধস নিয়ে রহস্য নেই আপাতত। এটি হবেই! ব্যতিক্রম ছিলেন ওপেনার সাদমান। দলীয় ২৫ রানের মধ্যে ২১ রানই এসেছে তাঁর ব্যাট থেকে। কিছুটা সাবলীলভাবেই খেলছিলেন এই ব্যাটসম্যান। কিন্তু শেষ রক্ষা হলো না। ২৯ রানে আউট হয়ে যান তিনি।
স্কোরবোর্ড
বাংলাদেশ ৩২/৪
ওভার ১৩
.
নতুন বলে পুরনো বাংলাদেশ
সেই যেন প্রথম ম্যাচের পুনরাবৃত্তি। টসে জিতে ব্যাটিং নিয়ে উইকেট বিলিয়ে দিয়ে আসার প্রতিযোগিতায় নেমেছে বাংলাদেশি ব্যাটসম্যানরা। ১৫ রানে প্রথম উইকেট হারানোর পরে ১৭ রানে জোড়া উইকেটের পতন। ১ বলের ব্যাবধানে সাজঘরে শূন্য রানে আউট হওয়া মুমিনুল এবং মিঠুন।

মুমিনুল করেছেন ৭ বলে শূন্য। উমেশ যাদবের বলে আউটসাইড ইজ হয়ে ক্যাচ উঠেছে স্লিপে দাঁড়ান রোহিত শর্মার হাতে। এরপর ১ বল নিজেকে সামলেছেন মোহাম্মদ মিঠুন। ইনসাইড এজ হয়ে বোল্ড হয়েছেন বাজেভাবে।

রিভিউ নষ্ট করে সাজঘরে ইমরুল,
ইশান্ত শর্মার প্রথমবারের আবেদনে আঙুল তুললেন আম্পায়ার। রিভিউ নিয়ে বাঁচলেন ইমরুল কায়েস। পরের বলে আবারো আবেদন। আম্পায়ারের দেয়া আউটে ইমরুলের আবার রিভিউ। তবে এবার বাঁচতে পারলেন না বাংলাদেশি ওপেনার। ৪ রান করে আউট হবার সাথে নষ্ট করলেন একটি রিভিউ।

ইশান্তের সেই ভেতরের দিকে ঢোকা বল, এবার ইমরুলের ইনসাইড-এজ বিট করে গেল সেটি। উইলসন আবারও দিলেন আউট, এবার এলবিডব্লিউ, এবার রিভিউ নিতে সাদমানের সঙ্গে আলোচনা করে সময় নিলেন ইমরুল। এবারও আল্ট্রা-এজের স্পাইক কিছু দেখালো না, যেটি ইমরুল হয়তো দেখতে চাচ্ছিলেন! বল হাঁটুসীমার নিচেই লেগেছিল, গিয়ে আঘাত করলো স্টাম্পে।
ইমরুলকে হারিয়ে ফেললো বাংলাদেশ, সঙ্গে একটি রিভিউও। এর পরের ওভারে একটি রিভিউ হারিয়েছে ভারতীয় দল। সাদমানের আউটের আবেদন করে রিভিউ হারায় কোহলিরা।

ইডেন টেস্ট একাদশ
বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেট কিপার), নাইম ইসলাম, এবাদত হোসেন, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহি।

ভারত একাদশ: রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতশ্বর পূজারা, ভিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা (উইকেট কিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, উমেশ যাদব, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা।
.
সুত্র.বাংলা ইনসাইডার






Related News

Comments are Closed