Main Menu

বাংলাদেশের বিপক্ষে পেরেরার দ্বিতীয় সেঞ্চুরি

খেলাধুলা ডেস্ক : বাংলাদেশের বোলারদের তুলোধুনো করে ওয়ানডে ক্যারিয়ারেপঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন কুশল পেরেরা। টাইগারদের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি করেছেন লংকান এ হার্ডহিটার ব্যাটসম্যান।

২০১৪ সালে ঢাকায় মিরপুর শেরেবাংলায় খেলেছিলেন ১০৬ রানের ইনিংস। সেটাই ছিল ওয়ানডেক্যারিয়ারে কুশলেরঅভিষেক সেঞ্চুরি। এরপর পাকিস্তান, আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেন তিনি।

শুক্রবার টাইগারদের বিপক্ষে ক্যারিয়ারের ৭ম ও ওয়ানডেতে পঞ্চমসেঞ্চুরি করেন লংকা এ তারকা ব্যাটসম্যান। টেস্ট ক্রিকেটে ১৬ ম্যাচ খেলে দুটি সেঞ্চুরি করেন তিনি।

টাইগারদের বিপক্ষে ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ৯৬তম ম্যাচেব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালান পেরেরা। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া লংকান ক্রিকেটার ৩৮ বলে তুলে নেন ফিফটি। অর্ধশতক হাঁকানোর পর নিজের ইনিংসটাকে লম্বা করার জন্য অনবদ্য ব্যাটিং করে যান তিনি। ৮২ বলে শতরানের মাইলফলকে পৌঁছে যান।তার ব্যাটে ভর করে বড় সংগ্রহের স্বপ্ন দেখছে শ্রীলংকা।

শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক শ্রীলংকা।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় স্বাগতিকরা। ৩২ মাস পর দলে ফিরেই শুভ সূচনা এনে দেন শফিউল ইসলাম। মাশরাফি-সাকিববিহীন ম্যাচে বাংলাদেশকে শুরুতেই সাফল্য এনে দেন ২৯ বছর বয়সী এ পেসার।

শফিউলের বলে ফাস্ট স্লিপে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন লংকান ওপেনার অভিস্কা ফার্নান্দো। ৭ রানে ফার্নান্দোর বিদায়ে দলীয় ১০ রানে উদ্বোধনী জুটি ভাঙে শ্রীলংকার।

ভালো শুরুর রেশ ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে দিমুথ করুনারত্নের সঙ্গে জুটি গড়ে তোলেন কুশাল পেরেরা। এই জুটিতে তারা ৯৭ রান যোগ করেন।

ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। তার অফ স্পিনে ফাইন লেগে ক্যাচ তুলে দিয়ে ফেরেন লংকান অধিনায়ক করুনারত্নে। তার আগে ৩৭ বলে ৩৬ রান করেন করুনারত্নে। তার বিদায়ে ১৫ ওভারে ১০৭ রানে দুই উইকেট হারায় শ্রীলংকা।






Related News

Comments are Closed