Main Menu

বাংলাদেশের কাছে মার্কিনিদের লজ্জার হার

খেলাধুলা ডেস্ক : প্রস্তুতি ম্যাচে ডাচ নারীদের ১০ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। মূল লড়াইয়েও সেই দুর্দান্ত ফর্ম অব্যাহত রাখল টাইগ্রেসরা। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে মার্কিন নারীদের ৮ উইকেটে হারিয়েছে সালমা খাতুনরা। তাও আবার ৭০ বল হাতে রেখে।

রোববার (০১ সেপ্টেম্বর) স্কটল্যান্ডের আরব্রোথে টসে জিতে ব্যাটিংয়ে নামে যুক্তরাষ্ট্র। কিন্তু নাহিদা আক্তার, জাহানারা আলম ও খাদিজা তুল কুবরার বোলিংয়ে সামনে দাঁড়াতে পারেনি কেউ। মার্কিন নারীদের হয়ে সর্বোচ্চ ১৫ রান করেছেন সুগেতা চন্দ্রশেখর। এছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর ছুঁতে পারেনি।

নাহিদা ৩.৫ ওভার বল করে ১২ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। জাহানারা ও খাদিজার শিকার দু’টি। বাকি উইকেটটি নিয়েছেন রিতু মনি।

মামুলি তাড়া করে জয়ের বন্দরে পৌঁছাতে কোনো কষ্টই করতে হয়নি বাংলাদেশকে। ওপেনিং জুটিতেই স্কোরবোর্ডে ৪২ রান যোগ করেন সানজিদা ইসলাম ও আয়েশা রহমান। এরপরই রামাউতার পরপর দুই বলে বিদায় নেন তারা। তবে তাতেও নির্ঝঞ্জাট জয় পায় টাইগ্রেসরা। নিগার সুলতানার ৩ রান এবং রিতু মনির ১ রানের সুবাদে ৮.২ ওভারে ৪৮ রান করে বাংলাদেশ।

সানজিদা ৩৪ বলে করেছেন ৩০ রান। তার ইনিংসটি সাজানো ছিল ৩ চার ও ১ ছক্কায়। আয়েশার ব্যাট থেকে এসেছে ১১ রান।

শনিবার (৩১ আগস্ট) পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু বৃষ্টির কারণে ভেস্তে যায় ড্যান্ডির ফোর্টহিল ক্রিকেট গ্রাউন্ডে হতে যাওয়া ম্যাচটি। যার কারণে বাংলাদেশের জন্য যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচটি হয়ে পড়ে প্রথম ম্যাচ। পাপুয়া নিউগিনির বিপক্ষে পরিত্যক্ত ম্যাচটি হবে রিজার্ভ ডে-তে, সোমবার (০২ সেপ্টেম্বর)।






Related News

Comments are Closed