Main Menu

বাংলাদেশী নাগরিক ৫০ জনকে আটক করছে সাউথ আফ্রিকা। অবৈধ অভিবাসীদের গ্রেপ্তার করতে সংশ্লিষ্ট মন্রনালয়কে নির্দেশ

আন্তর্জাতিক ডেস্কঃ সাউথ আফ্রিকা রাজধানী জোহানেসবার্গ সেন্ট্রাল পুলিশের হাতে এখনো ৫০ জন বাংলাদেশী নাগরিক আটক আছেন।আটককৃত ৭ শ বিদেশী নাগরিকের মধ্যে যাদের বৈধ কাগজপত্র রয়েছে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।যারা বৈধ কাগজপত্র দেখাতে পারেনি তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে আগামী সোমবার আদালতে হাজির করা হবে।এমন তথ্য নিশ্চিত করেছেন জোহানেসবার্গ সেন্ট্রাল পুলিশের কমান্ডার।
উল্লেখ্য নকল ও ভেজাল পন্য বিক্রির অভিযোগে ইউথোপিয়ান নাগরিকদের মালিকানাধীন মার্কেটে পুলিশ অভিযান চালালে পুলিশের সাথে ইউথোপিয়ান নাগরিকদের দফায় দফায় সংঘর্ষ হয়। এই জোহানেসবার্গ পুলিশ একে৪৭ সহ বেশ কিছু অবৈধ অস্ত্র ও উদ্ধার করে এবং ঐ মার্কেট ও আশ পাশের এলাকা থেকে প্রায় ৭ শ বিদেশী নাগরিককে গ্রেপ্তার করে।এসময় প্রায় ১০০ বাংলাদেশী নাগরিক ও গ্রেপ্তার হয়।
এই দিকে সাউথ আফ্রিকান পার্লামপন্টারী পোর্টপলিও কমিটির হোম এফেয়ার্স বিষয়ক চেয়ারম্যান বোংগানী বনগু অবৈধ অভিবাসীদের ব্যাপারে আজ কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তিনি আজ কেপটাউন পার্লামপন্টে অনুষ্ঠিত হোম এফেয়ার্স বিষয়ক মন্রনালয়ের মাসিক সভায় বলেন,সম্প্রতি জোহানেসবার্গে সংঘটিত ঘটনা গোটা সাউথ আফ্রিকানদের জন্য লজ্জাজনক।এই ঘটনা চলতে থাকলে অভিবাসীরা গোটা সাউথ আফ্রিকায় তাদের প্রভাব বিস্তার করবে।তাই অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট মন্রনালয়কে তিনি নির্দেশ দেন।



« (Previous News)



Related News

Comments are Closed