বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের শ্রদ্ধা

প্রকাশিত হয়েছে : ৮:১৭:৫৯,অপরাহ্ন ০৭ মার্চ ২০১৯ | সংবাদটি ৭০ বার পঠিত

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট :: ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প অর্পন ও প্রতিকৃতির সামনে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম, সিলেট।

বৃহস্পতিবার (০৭ মার্চ) সকালে সিলেট শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পন ও প্রতিকৃতির সামনে দাড়িয়ে নিরবতা পালনকালে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি রুহুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক প্রভাষক ডাঃ আক্তার হোসেন, সহ সভাপতি এস.এম জহুরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক এম ইজাজুল হক ইজাজ, সাংগঠনিক সম্পাদক হাফিজুল ইসলাম লস্কর, কার্যকরী সিনিয়র সদস্য মোঃ বেলাল উদ্দিন, প্রচার সম্পাদক রেজওয়ান আহমদ, দাপ্তরিক মোঃ সেলিম আহমদ প্রমুখ।

ঐতিহাসিক সোহরওয়ার্দী উদ্যান (রেসকোর্স ময়দানে) ৭ই মার্চের জনসভায় বঙ্গবন্ধুর ভাষণের ৪৮তম বার্ষিকী উদযাপন উপলক্ষে সিলেট মহানগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পন ও প্রতিকৃতির সামনে দাড়িয়ে নিরবতা পালন শেষে বিকাল ৩টায় নগরীর জিন্দাবাজারের পুরান লেনস্থ ৫৩-সমবায় ভবনের অস্থায়ী কার্যালয়ে সংগঠনের রুহুল ইসলাম মিঠু সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রভাষক ডাঃ আক্তার হোসেনের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

বঙ্গবন্ধুর ভাষণের ওপর আলোচনা সভায় বক্তারা বলেন, ’৭১ সালের ৭ই মার্চ সোহরওয়ার্দী উদ্যানে দেয়া বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ বাঙালী জাতি পরাধীনতার শৃংখল ভাঙার টনিক হিসেবে কাজ করে। আজ সেই দিবসটির ৪৮তম বার্ষিকী। এই ভাষণটি জাতিসংঘর অধিভুক্ত সংস্থা ইউনেস্কো স্বীকৃত বিশ্বের সম্পদ। ৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতীর স্বাধীনতা অর্জিত হয়। এই ভাষনের ফলেই বিশ্বের বুকে বাঙালি জতি প্রথম একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের মালিক হয়। বঙ্গবন্ধুর ভাষণের পথ পরিক্রমায় রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে জাতি এগিয়ে যাচ্ছে। পাকিস্তানের শোষণ-বঞ্চনা, বৈষ্যম্যে পিছিয়ে থাকা জাতিকে এই ভাষণের কারণে আর দমিয়ে রাখা যায়নি। ৭ই মার্চের ভাষণ শুনে জাতি ঐক্যবদ্ধ হয়ে ঝাঁপিয়ে পড়ে স্বাধীনতা সংগ্রামে। এর মাধ্যমে জাতির স্বাধীনতা ও মুক্তি প্রতিষ্ঠিত হয়। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক ভাবে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় অনুন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের তালিকা ভুক্ত হয়েছে।

২০২১ সালে মধ্যম আয়ের দেশের তালিকায় স্থান এবং ২০৪১ সালে বিশ্ব দরবারে বাংলাদেশ একটি আধুনিক উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ক্ষুধা, দারিদ্র, নিরক্ষর, দুর্নীতি ও মাদকমুক্ত দেশ উপহার দিতে চান। এ লক্ষ্যে সবাইকে এক যোগে মনোযোগী হয়ে কাজ করতে হবে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সহ সভাপতি এস.এম জহুরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক এম ইজাজুল হক ইজাজ, কার্যকরী সিনিয়র সদস্য মোঃ বেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এম. হাফিজুল ইসলাম লস্কর, প্রচার সম্পাদক রেজওয়ান আহমদ, দাপ্তরিক মোঃ সেলিম আহমদ, বাশারুল ইসলাম, আ; হামিদ প্রমুখ।

About loskor @loskor

https://gnogle.ru/project/edit/102
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com