Main Menu

বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের কর্মবিরতি, বিক্ষোভ

ঢাকা প্রতিনিধিঃ
সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানার শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ করছেন। বেতন-ভাতা পরিশোধের দাবিতে আজ শনিবার সকালে আশুলিয়ার বেলমায় অবস্থিত ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড কারখানার ভেতরে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন প্রায় ৭০০ শ্রমিক।

শ্রমিকরা জানান, অক্টোবর মাসের বেতন নিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা টালবাহানা করছেন। অক্টোবর মাসের বেতনের দাবিতে তারা এর আগেও আন্দোলন করেছেন। সে সময় কারখানা কর্তৃপক্ষ (১৪ নভেম্বর) বৃহস্পতিবার বেতন পরিশোধ করবেন বলে সময় দেন। আজ সকালে তারা কারখানায় এলে শ্রমিকদের থেকে আবার সময় চাওয়া হয়। শ্রমিকরা এ ঘোষণা শুনে কারখানার ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

কারখানাটির কাটিং বিভাগের শ্রমিক মো. হজরত আলী বলেন, বেতন-ভাতার জন্য কারখানার মালিক আমাদের আর কত ঘোরাবে। কতদিন হলো এ সমস্যা তৈরি হয়েছে। বেতন-ভাতা না পেয়ে আমরা অনেক সমস্যার মধ্যে আছি। খেয়ে না খেয়ে দিন পার করছি আমরা।

তবে এ ব্যাপারে ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড কারখানার চেয়ারম্যান মো. সানোয়ার হোসেন গণমাধ্যমকে বলেন, গত (১৪ নভেম্বর) বৃহস্পতিবার বেতন দেওয়ার কথা থাকলেও ব্যাংকের অর্থ জটিলতার কারণে টাকা তোলা সম্ভব হয়নি। তাই সেদিন আমি শ্রমিকদের বেতন দিতে পারিনি। আজ শ্রমিকদের থেকে সময় চাওয়া হয়েছে আগামী সোমবার (১৮ নভেম্বর) সকালে সব শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করা হবে।






Related News

Comments are Closed