ফেঞ্চুগঞ্জে সরকারি জমি থেকে গাছ চুরি, থানায় অভিযোগ করেছেন ভূমি সহকারী কর্মকর্তা

প্রকাশিত হয়েছে : ৬:৩৪:১২,অপরাহ্ন ১৯ এপ্রিল ২০১৯ | সংবাদটি ১১১ বার পঠিত

বিশেষ প্রতিনিধি : ফেঞ্চুগঞ্জে আবারো সরকারি জমি থেকে গাছ চুরির ঘটনায় থানায় অভিযোগ করেছেন স্থানীয় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা।

গত শুক্রবার (১২ এপ্রিল) ভোরে ঘিলাছড়া পরগনা বাজার এলাকায় সরকারি ১ নং খতিয়ানের অন্তরভূক্ত মৌজা- মোমিনছড়া, জেএল নং ১৫ এবং ১৩১২ নং দাগে লাগানো আকাশি, তেজি ও বেলজিয়াম প্রজাতির গাছগুলো প্রচন্ড এক ঘুর্ণিঝড়ে উপড়ে ফেলে।

বিষয়টি প্রশাসনকে না জানিয়ে একটি চক্র গাছগুলো রাতের আঁধারে বিক্রি করে ফেলে। পরগনা বাজার দু’টি মিলে ৩৫টি কাটা গাছ রাখা আছে জানতে পেরে সহকারী  ভূমি কর্মকর্তা আহাদ আলী, উপজেলা এসিল্যান্ড সঞ্চিতা কর্মকারকে ঘটনাটি অবহিত করেন। যার বাজার মুল্য ধরা হয়েছে ৮৫ হাজার টাকা। ভূমি কর্মকর্তার নির্দেশে বুধবার (১৭ এপ্রিল) ফেঞ্চুগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা ভূমি কর্মকর্তা সঞ্চিতা কর্মকার জানান- সরকারি জমির গাছগুলি চুরি করে নেওয়া হয়েছে। স্থানীয় দু’টি মিলে গাছগুলো পেয়ে জব্দ করা হয়েছে।

নবাগত ফেঞ্চুগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা ইয়াছমিন গাছগুলি ছাড়িয়ে নিতে আমার (এসিল্যান্ড) মোবাইলে কল করেছিলেন! তবে সরকারি বিধি মেনেই থানায় মামলার জন্য এজহার পাঠানো হয়েছে।

এ ব্যাপরে জানার জন্য নবাগত ফেঞ্চুগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা ইয়াছমিনকে মোবাইলে যোগাযোগের চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেনি।

About raja saimon

https://gnogle.ru/project/edit/102
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com