Main Menu

ফেঞ্চুগঞ্জে অটোরিকশা শ্রমিকের উপর হামলার শালিস বৈঠকে সশস্ত্র হামলা।

স্টাফ রিপোর্টার::::::::
সিলেটের ফেঞ্চুগঞ্জে অটোরিকশা শ্রমিকের উপর হামলার শালিস বৈঠকে শালিসি ব্যক্তিদের উপর সশস্ত্র হামলা চেষ্টার ঘটনা ঘটেছে। এতে কেউ হতাহত না হলেও এলাকার লোকজনের মধ্যে ভয় বিরাজ করছে।

জানা যায়, ১৩ আগস্ট সকালে উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের আশিঘর এলাকায় ট্রিপ আনতে একটি সিএনজি অটোরিকশা নিয়ে চালক হালিম মিয়া আশিঘর এলাকায় গিয়ে যাত্রীর বাড়ির পাশে পার্ক করে। এতে
সিলেট মেডিকেল এলাকার আলোচিত শামিম হত্যা মামলার প্রধান আসামী স্থানীয় জাফর ইকবাল লিঠু নামে এক ব্যক্তি ক্ষেপে গিয়ে সিএনজি অটোরিকশা চালককে গাল মন্দ করে চড়াও হোন। এক সময় চালকের গায়েও হাত তুলেন লিঠু ও তার দুই ছেলে, পরে স্থানীয়রা এসে মধ্যস্থতা করে বিকেলে শালিস করে সমাধান করে দিবেন ঠিক করেন।

বিকালে শালিস বৈঠক শুরু হলে অভিযুক্ত জাফর ইকবাল লিঠু দোষি সাব্যস্ত হোন। তাকে চালকের কাছে ক্ষমা চাইতে বললে সে উত্তেজিত হয়ে পড়ে। একপর্যায়ে ডেগার (লম্বা চাকু) বের করে শালিসি ব্যাক্তিদের উপর হামলা চালাবার চেষ্টা করলে উপস্থিত স্থানীয় লোকজন পরিস্থিতি সামাল দিতে চেষ্টা করেন।

এর মধ্যে জাফর ইকবাল লিঠুর বাড়ির লোকজন লাঠিসোঁটা নিয়ে চড়াও হলে স্থানীয় ইউপি চেয়ারম্যান লেইস চৌধুরী ও ইউপি সদস্য কওসর আহমেদ ফেঞ্চুগঞ্জ থানায় খবর দিলে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ। ইউপি চেয়ারম্যান লেইস চৌধুরী ও ইউপি সদস্য কওসর আহমেদ এই প্রতিবেদককে জানান, আমরা শালিস করছিলাম কিন্তু জাফর ইকবাল লিঠু এভাবে ডেগার বের করে হামলা চেষ্টা করবে তা ভাবতেও পারিনি। আরেকটু হলে বড় অঘটন ঘটতে পারতো।

এদিকে দক্ষিণ কুশিয়ারা ৭০৭ মাইজগাও অটোরিকশা শ্রমিক ইউনিওন শাখার সভাপতি মতিন মিয়া বলেন আমার স্টেন্ডের কোন শ্রমিক যদি কারো সাথে অন্যায় বা খারাপ আচরণ করে তাহলে আমাদেরকে অবহিত করতে পারেন যদি আমরা তার উপযোক্ত বিচার করতে না পারি তাহলে আপনারা আইনের আশ্রয় নিতে পারেন ,তাই বলে কি আমার শ্রমিকের উপর হাত উটানো এবং গাড়ি ভাংচুর এটা আমরা কোনো রকমেই মেনে নিতে পারবনা, এতে প্রয়োজন হলে আমরা কঠিন পদক্ষেপ নিতে বাদ্য হবো।

এ ঘটনায় অভিযুক্ত জাফর ইকবাল লিঠু কে মুঠোফোনে কল করা হলে তিনি রিসিভ করেন নি। ফেঞ্চুগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল বাসার মোহাম্মদ বদরুজ্জামান জানান, ঘটনাস্থলে তাৎক্ষণিক পুলিশি পাঠিয়ে নিয়ন্ত্রণ করা হয়েছে। কিন্তু হামলা চেষ্টাকারী জাফর ইকবাল লিঠু পলাতক থাকায় আটক করা যায় নি। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে উপযুক্ত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।






Related News

Comments are Closed