Main Menu

ফরিদপুরের সাবেক সংসদ সদস্য (নারী আসনের) ইন্তেকাল

ফরিদপুর সংবাদদাতা :: ফরিদপুরের সাবেক সংসদ সদস্য (নারী আসনের) রুশেমা ইমাম ( ৭৫) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়াইন্নালিল্লাহে রাজিউন)। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ফরিদপুর হার্ট ফাউন্ডেশন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি ছিলেন, ১১তম জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে প্রত্যক্ষভাবে অংশ গ্রহণকারী এই ব্যক্তিত্ব নারী জাতির শিক্ষা ও নারী মুক্তির লক্ষ্যে আর্থসামাজিক উন্নয়নে তিনি কাজ করেছেন।

ফরিদপুর ঈশান ইন্সটিটিউশন থেকে ম্যাট্রিক পাস করে ১৯৫১ সালে রাজেন্দ্র কলেজে ভর্তি হন। ১৯৫৩ তে উচ্চমাধ্যমিক পাস করলেও ‘৬৪ সালে একই কলেজ থেকে বিএ এবং ১৯৬৮ তে বিএড পাস করেন। ১৯৫৯ সালের ২ আগস্ট তদানীন্তন ফরিদপুর গার্লস জুনিয়র মাদ্রাসায় প্রধান শিক্ষিকা পদে যোগদেন পরবর্তীতে এটি হালিমা গার্লস হাইস্কুল নামকরণ করা হয়। পরবর্তীকালে ঈশান গালর্স হাইস্কুলের প্রধান শিক্ষিকা হিসেবে তাঁর কর্মজীবন শেষ করেন।

মৃত্যুকালে দুই ছেলে সাইফুল আহাদ সেলিম, আসাদুল আহাদ এবং এক মেয়ে ফারজানা আহমেদ উর্মিসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। আজ ১০ জুলাই বাদ আসর ফরিদপুর পুলিশ লাইন্স মাঠে নামাজে যানাযা শেষে কমলাপুর ইমামবাগ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে)।






Related News

Comments are Closed