Main Menu

প্রতিমন্ত্রী থেকে মন্ত্রী হচ্ছেন সিলেটের ইমরান আহমদ

হলিবিডি ডেস্ক: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী ইমরান আহমদ পদোন্নতি পেয়ে মন্ত্রী হচ্ছেন। আর নতুন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরা।

মন্ত্রিপরিষদ বিভাগে গত রাতে তাঁদের বিষয়ে নির্দেশনা পাঠানো হয়েছে। আজ বৃহস্পতিবার নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের শপথ নেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত ছিল। কিন্তু শেষ পর্যন্ত তা পিছিয়ে আগামী রবিবার হতে পারে। গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ আজ শপথের বিষয়ে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছিল। এ জন্য গতকাল বুধবার রাতেও এ মন্ত্রণালয়ের কর্মকর্তারা অফিস করেন। কিন্তু শেষ পর্যন্ত ওই সিদ্ধান্ত বাতিল হয়। আজ রাতে সংসদ ভবনে আওয়ামী লীগের পার্লামেন্টারি পার্টির বৈঠক রয়েছে। এ কারণেই মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথ পেছানো হতে পারে বলে জানা গেছে।

গণভবন সূত্র জানিয়েছে, এই দফায় খুবই সংক্ষিপ্ত আকারে মন্ত্রিসভার সম্প্রসারণ করা হচ্ছে। কারো দপ্তর পরিবর্তন হবে কি না তা গত রাত পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

এ বছর ৭ জানুয়ারি টানা তৃতীয় দফায় আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভা শপথ নেয়। প্রধানমন্ত্রীসহ ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী নিয়ে নতুন মন্ত্রিসভা যাত্রা শুরু করে। পরবর্তী সময়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের দপ্তর পরিবর্তন হয়। তিনি তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।






Related News

Comments are Closed