Main Menu

পুলিশের ডিআইজি হলেন নড়াইলের কৃতি সন্তান নাজমুল আলম

হলিবিডি প্রতিনিধিঃ পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) হতে পদোন্নতি পেয়ে উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হয়েছেন নড়াইল জেলার কৃতি সন্তান শেখ নাজমুল আলম। গত বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ অধিশাখা-১ এর উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে অতিরিক্ত ডিআইজি হতে মোট ৮ জনকে ডিআইজি পদে পদোন্নতি দেয়া হয়।

তার মধ্যে শেখ নাজমুল আলম অন্যতম।শেখ নাজমুল আলম ডিএমপির ক্রাইম বিভাগের যুগ্ম কমিশনার হিসাবে কর্তব্যরত আছেন।

তিনি নড়াইল জেলার লোহাগড়া উপজেলার মরিচপাশা মাধ্যমিক বিদ্যালয় হতে ১৯৮১ সালে এসএসসি এবং ১৯৮৩ সালে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ থেকে এইচএসসি পাশ করেন।তারপর ১৯৮৮ সালে তৎকালীন জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজের (বর্তমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়) গণিত বিভাগ থেকে স্নাতক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একই বিষয়ে ১৯৯০ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।এরপর ১৭ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে পুলিশ ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হন।

নিজ পদোন্নতির বিষয়ে তিনি স্বাধীন নিউজ ২৪.কম-কে বলেন, “সবারই তো পদন্নোতি পাওয়ার আশা থাকে।আমিও পদন্নোতি পেয়ে আনন্দিত।সরকার যোগ্য মনে করে আমাকে পদন্নোতি দিয়েছে।অতএব, আমি সরকারের আস্থা পূর্ণ করতে চাই এবং দেশের কল্যাণে কাজ করে যেতে চাই।”

উল্লেখ্য যে, শেখ নাজমুল আলম নিষ্ঠার সাথে দীর্ঘদিন ধরে ডিএমপিতে দায়িত্ব পালন করছেন।এছাড়াও তিনি নিজ জেলা নড়াইলে বিভিন্ন সামাজিক কাজ করে থাকেন।






Related News

Comments are Closed