Main Menu

পরশকেই যুবলীগের চেয়ারম্যান হিসেবে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী

ঢাকা :: ২২ নভেম্বর- শেখ ফজলে শামস পরশকে যুবলীগের চেয়ারম্যান হিসেবে চূড়ান্ত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরশকেই যুবলীগের পরবর্তী চেয়ারম্যান হিসাবে দায়িত্ব দিতে যাচ্ছেন। আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে আনুষ্ঠানিকভাবে পরশের চেয়ারম্যান হওয়ার বিষয়টি জানিয়ে দেন।

উল্লেখ্য বাংলাদেশ আওয়ামী যুবলীগ শেখ ফজলুল হক মণি কর্তৃক প্রতিষ্ঠিত একটি সংগঠন। পরশ সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে। সবসময় মনি পরিবারের কাউকেই এই সংগঠনের দায়িত্বে রাখার চেষ্টা করা হয়েছে। এর আগে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ছিলেন শেখ ফজলুল হক মনির বোনের জামাতা।

গতকাল থেকেই পরশ যুবলীগ নেতৃবৃন্দর সঙ্গে যোগাযোগ করেন। যুবলীগের একাধিক নেতৃবৃন্দ তার সঙ্গে বিভিন্ন বিষয়ে পরামর্শ করেন।
শেখ ফজলে শামস পরশ পেশায় একজন শিক্ষক। তিনি প্রায় ১০ বছর রাজধানীর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর করেন পরশ। এরপর যুক্তরাষ্ট্রের কলোরাডো স্টেট ইউনিভার্সিটি থেকে ইংরেজিতে ফের স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

ফজলে শামস পরশ ব্যারিস্টার ফজলে নূর তাপসের বড় ভাই। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার দিন তার বাবা-মা প্রাণ হারান। পরশের বর্তমান বয়স ৫১ বছর।
সংশ্লিষ্টরা মনে করছেন, শিক্ষিত মার্জিত এবং ক্লিন ইমেজের অধিকারী পরশই হয়তো পারবেন যুবলীগকে একটা ক্লিন ইমেজের যুবলীগ হিসাবে পুন:প্রতিষ্ঠিত করতে।

উল্লেখ্য পরশ প্রথমে যুবলীগের দায়িত্ব নিতে রাজি ছিলেন না। কিন্তু পরবর্তীতে আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহের কারণেই পরশ রাজি হন। পরশের রাজি হওয়ার মধ্য দিয়ে যুবলীগের নেতৃত্ব নিয়ে যে জল্পনা কল্পনা তার অবসান ঘটলো।
.
সূত্র : বাংলা ইনসাইডার






Related News

Comments are Closed