নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের অন্যতম নেতা জাহিদ গ্রেফতার

প্রকাশিত হয়েছে : ৩:৩৬:৪৩,অপরাহ্ন ২৪ মে ২০১৯ | সংবাদটি ২৭ বার পঠিত

হলিবিডি ডেস্ক
২৩ মে ২০১৯ তারিখ বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিটের একটি বিশেষ দল নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর বাংলাদেশ এর ঢাকা মহনগর-পূর্ব শাখার দাওয়াহ্ বিভাগের প্রধান ও মিডিয়া শাখার অন্যতম সদস্য জাহিদুল ইসলাম @ জাহিদ (৩৭) কে উত্তর যাত্রাবাড়ীর বিবির বাগিচা ১নং গেইট থেকে আটক করে। গ্রেফতারকৃত জাহিদ দেশে ইসলামী শরীয়াহ্ ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে দাওয়াতি কার্যক্রমের মাধ্যমে উদ্বুদ্ধ করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা ও সরকার বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত ছিল। ইতোপূর্বে দক্ষিণ কেরানীগঞ্জের শুভাড্ডা এলাকা থেকে গ্রেফতার হওয়া এবং কেরানীগঞ্জ মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩) এ দায়েরকৃত মামলা নং- ১৬, তারিখ- ০৯/০৫/২০১৯ খ্রিঃ, এর এজাহার নামীয় আসামী হিজবুত তাহরীর এর সক্রিয় সদস্য এবং আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দিন সিপাই এর ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দি থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এন্টি টেররিজম ইউনিট নিজস্ব গোয়েন্দা নজরদারী ও তথ্য প্রযুক্তির ব্যবহার করে জাহিদুল ইসলামকে গ্রেফতার করতে সক্ষম হয়।

আটক জাহিদ ২০০৫ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগ হতে অনার্স পাশ করে। জাহিদ ২০০৯ সালে মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলের উত্তরা ও ধানমন্ডি শাখায় এবং ২০১৪ থেকে ২০১৫ সালে ম্যাপল লীফ ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষকতা করেছে। বর্তমানে জাহিদ যাত্রাবাড়ীতে অবস্থিত আলফ্রেড ইংলিশ মিডিয়াম স্কুল এন্ড কলেজে কর্মরত আছে। আটককৃত জাহিদ বুয়েটে অধ্যায়নকালে ২০০৫ সালে হিযবুত তাহরীর এর সাথে সাংগঠনিকভাবে যুক্ত হয়। পরবর্তীতে জাহিদ প্রকাশ্যে এবং ২০০৯ সালের ১৫ অক্টোবর হিযবুত তাহরীর নিষিদ্ধ ঘোষিত হবার পর গোপনে দাওয়াত ও সদস্য সংগ্রহ অব্যহত রাখে। বিগত ১৫ বছর ধরে জাহিদ রাজধানীর নানা এলাকায় হিযবুত তাহরীর এর দাওয়াতি কার্যক্রম পরিচালনা করে যাচ্ছিল। বর্তমান সরকারকে অপসারণ করে বাংলাদেশে খিলাফায়ে রাশেদীন প্রতিষ্ঠা করার জন্য জাহিদ বিভিন্ন জায়গায় হিযবুত তাহরীর সদস্যদের নিয়ে নিয়মিত গোপন বৈঠক কার্যক্রম পরিচালনা করত।

গ্রেফতারকালে এন্টি টেররিজম ইউনিট তার নিকট থেকে বিপুল পরিমানে সরকার বিরোধী লিফলেট, পোস্টার, ০১টি ল্যাপটপ, ০৪টি মোবাইল ফোন, প্রচুর সংখ্যক উগ্রপন্থি বই ও পুস্তিকা উদ্ধার করে জব্দ করেছে। দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা ও খেলাফত প্রতিষ্ঠার জন্য সরকার বিরোধী ষড়যন্ত্র করায় জাহিদুল ইসলাম @ জাহিদের বিরুদ্ধে উপরিউক্ত মামলায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

About rezwan rezwan

https://gnogle.ru/project/edit/102
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com