Main Menu

নিউ ইয়র্কে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন

সুমন আহমদ,নিউ ইয়র্ক প্রতিনিধি: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজানো রায়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র চেয়ারপারসন ও সাবেক প্রাধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারাবন্দির প্রতিবাদ ও অবিলম্বে মুক্তির দাবিতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ব্রুকলিনের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র শহীদ তৌহিদ স্মৃতি সংসদ এ সমাবেশের আয়োজনে করে।

ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ড এভিনিউতে অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে সেচ্ছাসেবক দলের সভাপতি সফিউল বারী বাবুসহ সকল রাজবন্দিদের মুক্তির দাবি জানানো হয়। একই সঙ্গে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান ভূঁইয়া মিল্টনের বিরুদ্ধে কথিত জয় অপহরন মামলায় অভিযোগ দাখিল ও গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদ জানান উপস্থিত বক্তারা।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আহম্মেদ সালেহ (রুমেল) এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সুমন, সহ-সভাপতি আহছান উল্ল্যা মামুন, সাংগঠনিক সম্পাদক ইসমাঈল হোসেন, সহ-সভাপতি সাইফুল ইসলাম, সহ-সম্পাদক মোজাম্মেল হোসেন সোহাগ, প্রচার সম্পাদক নাজমুল হোসেন, বাচ্চু ও ফারুক প্রমুখ।

সভায় বক্তারা শেখ হাছিনা সরকারকে অবৈধ ও সৈরাচার সরকার আখ্যা দিয়ে বলেন ২০১৪ সালে ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতায় এসে বাকশালের নতুন মোড়কে দেশ পরিচলনা করছেন। ঘুম, খুন, ধর্ষণ, চাঁদাবাজি, সন্ত্রাসী, ব্যাংক ডাকাতি, শেয়ার বাজার লুটসহ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপরে নির্যাতনের স্ট্রীমরোলার চালাচ্ছেন।
বক্তারা আরো বলেন, মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নিয়ে গণতন্ত্রকে লোহার শিকলে বন্দি করে বাংলাদেশকে অন্ধকার থেকে মুক্ত করতে হবে। সরকারের রোষানলের শিকার জনগণের অধিকার আদায়ে অবিচল কারাবন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশে বিদেশে প্রতিরোধ গড়ে তুলতে হব এবং শৈরাচার সরকারের পতন ঘটানো ছাড়া কোনো বিকল্প নেই।

স্থানীয় বিএনপি নেতা হেদায়েত উল্ল্যাহ মানিক, দেলোয়ার হোসেন জাবেদ, হারুন, মাসুদ আলম, রিপন মাহমুদ হানিফ, ইলিয়াছ উদ্দিন প্রদীপ, আতিক উল্ল্যাহ, মনিরুল ইসলাম, মাসুম রেজা, জাহাঙ্গীর আলম সোহেল, ওমর ফারুক, মশিউর রহমান মশু, বাদল মির্জা, সাইফুল ইসলাম, তাজুল ইসলাম, রিয়াজ উদ্দিন, সোহেল খাঁন, মাহমুদুল হাছান সোহেল, জসিম উদ্দিন, রুবেল হোসাইন, ইমতিয়াজ বাবু ও সালাউদ্দিন প্রমুখ উক্ত মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.