এই মাত্র পাওয়া খবর
|
সর্বশেষ
ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মুরাদ ও সেলিনার জয়।         মাছে ফরমালিন বা অন্য বিষাক্ত কিছু মেশালে দুই বছরের জেল অথবা ৫ লাখ টাকা জরিমানা         অসাধু ব্যবসায়ীদের যারা সাহায্য করেছেন তারাও দায়ী। উভয়েরই বিচার করা হবে। আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেবো।’অর্থমন্ত্রী         বিশ্ব ৬০টি দেশে বাংলাদেশে উৎপাদিত পাট ও পাটজাত পণ্য ব্যবহৃত হচ্ছে ।।বস্র ও পাটমন্রী।।         ১২টাকার ইনফেকশন ১০০০টাকা বিক্রি জরিমানা করছে মাজিট্রেইট         দ্বিতীয় বার ভাইস চেয়ারম্যান পদে সাহেদ খান বিজয়ী         পদ্মা সেতুর নবম ও দশম স্প্যান স্থাপন করা হয়েছে আরো দুটি স্প্যান স্হাপন শেষ হল।         সিলেটের ১২ উপজেলার মধ্যে ৭ উপজেলায় নৌকার প্রতীকের প্রার্থীরা ও ৫টি নৌকাকে চিনিয়ে বিদ্রোহী প্রার্থী বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।         কুলাউড়া উপজেলা নির্বাচনে নৌকা’র বিদ্রোহী প্রার্থী সলমান জয়ী         ইকবাল চৌধুরীর ৩৯তম জন্মদিন আজ         সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় কাপ পিরিচের জয় প্রতিদ্বন্দ্বিতায় নেই নৌকা         সিলেটের ১২ উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী যারা         মন্ত্রী পরিষদে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে         গোলাপগঞ্জে শান্তিপুর্ণ ভোট শেষে চলছে গণনা, ফলাফলের অপেক্ষায় প্রার্থীরা         মানিকগঞ্জের সিঙ্গাইরে ১৬২ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন একটি বিদ্যুৎ কেন্দ্র বাস্তবায়নের লক্ষ্যে ১৮ মার্চ বিদ্যুৎ ভবনের বোর্ড সভাকক্ষে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর সাথে মানিকগঞ্জ পাওয়ার বিদ্যুৎ ক্রয় চুক্তি (পিপিএ) স্বাক্ষরিত হয়েছে।        

তৃণমূল কংগ্রেসকে ধাক্কা দিতে বঙ্গ বিজেপির নতুন কৌশল

প্রকাশিত হয়েছে : ২:২৪:১০,অপরাহ্ন ১২ মার্চ ২০১৯ | সংবাদটি ২৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ভোট ঘোষণার পরই জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজনৈতিক দলগুলি। আজই প্রার্থী ঘোষণা করবে শাসকদল তৃণমূল কংগ্রেস। বিজেপির প্রার্থী নিয়েও দফায় দফায় বৈঠক হয়েছে কেন্দ্র এবং রাজ্যস্তরের নেতাদের মধ্য। এখনও প্রার্থীতালিকা চূড়ান্ত হয়নি। তবে, প্রচারে শাসকদলকে টেক্কা দিতে একাধিক কৌশল তৈরি হয়েছে। লোকসভায় রাজ্যে প্রচারে ঝড় তুলতে চলেছে মোদি-শাহ জুটি। মার্চের শেষেই হতে পারে ব্রিগেড সমাবেশ। যদিও এখনও দিনক্ষণ ঠিক হয়নি। ব্রিগেড সমাবেশে মূল বক্তা হবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রথম দফার নির্বাচন অর্থাৎ ১১ এপ্রিলের আগে রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। চারটি জায়গায় সাংগঠনিক বৈঠক করবেন তিনি। কোনও জনসভা নয়। ভোট শুরুর আগে কর্মীদের গুরুত্বপূর্ণ বার্তা দিয়ে যাবেন তিনি। একইসঙ্গে প্রস্তুতি কতটা হয়েছে, লোকসভা কেন্দ্রভিত্তিক পরিস্থিতিটাও দেখে নেবেন শাহ। শাহর এই সফরের বিষয়টি জানান দলের কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা। সোমবার রাতে লোকসভা নির্বাচন নিয়ে এবং সংগঠনের অবস্থা নিয়ে বঙ্গ নেতাদের সঙ্গে বৈঠক করেন অমিত শাহ।

ভোট শুরুর পর বিভিন্ন দফার মাঝে রাজ্যে নির্বাচনী জনসভা করতে আসবেন নরেন্দ্র মোদি ও অমিত শাহ। মোদি কমপক্ষে ছ থেকে সাতটি সভা করবেন। শাহ’র প্রায় দশটি সভা করার কথা রয়েছে।
দলীয় সূত্রে খবর, তৃণমূলের প্রার্থী তালিকা দেখার পর এ রাজ্যে বিজেপি তাদের প্রার্থীদের নাম ঘোষণা করবে। বিজেপির এখনও পর্যন্ত গোটা কুড়ি আসনে প্রার্থীদের নাম চূড়ান্ত হয়েছে, বাকি আসনগুলি নিয়ে এখনও আলোচনা চলছে।

প্রাথমিক ২০টি আসনে দলের সেলিব্রিটি নেতা-নেত্রী কয়েকজন আছেন, যারা গত বিধানসভা ভোটে প্রার্থী হয়েছিলেন। তৃণমূল থেকে আসা সৌমিত্র খাঁ-সহ কয়েকজনকে প্রার্থী করা হবে। দলের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকের কয়েকজনকে প্রার্থী করা হচ্ছে বলে খবর।

এদিকে, দলের কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয়বর্গীয় সোমবার বলেছেন, হেভিওয়েট কেউ মঙ্গলবার দিল্লিতে যোগ দেবে বিজেপিতে। সূত্রের খবর, এ রাজ্যে কংগ্রেসের হেভিওয়েট কেউ আজ যোগ দিতে পারেন। গতকাল রাতে দীপা দাশমুন্সির সঙ্গে বৈঠক হয় বিজেপির দুই শীর্ষ নেতা। তাই, আজ তারই যোগদানের সম্ভাবনা প্রবল। অন্যদিকে, আজই গেরুয়া শিবিরে নাম লেখালেন তৃণমূলের বহিষ্কৃত সাংসদ অনুপম হাজরা।

About loskor @loskor

https://gnogle.ru/project/edit/102
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com