Main Menu

তাহিরপুরে সমাপনী ও ইবতেদায়ী ইংরেজি পরীক্ষায় অনুপস্থিত ৩৯০জন শিক্ষার্থী

ব্যুরো অফিস সুনামগঞ্জ :: সুনামগঞ্জের তাহিরপুরে প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ী রবিবার ইংরেজি পরীক্ষায় অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ৩৯০জন। এউপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষার্থী মোট ৪২৫৭জন। পরীক্ষায় অংশ গ্রহণকরে ৩৮৬৭জন শিক্ষার্থী।

জানাযায়,উপজেলার প্রাথমিক বিদ্যালয় সংখ্যা ১৩৪টি ও ১০টি মাদ্রাসা রয়েছে। পরীক্ষার কেন্দ্রের সংখ্যা ১৬টি। ১৩৪টি প্রাথমিক বিদ্যালয়ের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থী ৩৯৭৭জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৬৪২জন। শিক্ষার্থীদের মধ্যে ছাত্রীর সংখ্যা ২০৩০জন এবং ছাত্রের সংখ্যা ১৬১২জন। অনুপস্থিত শিক্ষার্থী ৩৩৫জন। তার মধ্যে ১৮৫মেয়ে ছেলে ১৫১।

১০টি মাদ্রাসার ইবতেদায়ী পরীক্ষার্থী ২৮১জন। পরীক্ষার্থীদের মধ্যে ছাত্রীর সংখ্যা ১০৭জন এবং ছাত্রের সংখ্যা ১১৯জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ২২৬জন। অনুপস্থিত শিক্ষার্থী ৫৫জন। তার মধ্যে ৩০ছেলে ২৫মেয়ে।

গত বছর ১৩৪টি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো ৫৭৭৩জন শিক্ষার্থী। গত বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীর তুলনায় এবছর কমেছে ১৭৯৬জন শিক্ষার্থী। ইবতেদায়ী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো ৩১৩জন শিক্ষার্থী। গত বছরের ইবতেদায়ী পরীক্ষার্থীর তুলনায় এবছর কমেছে ৩৩জন শিক্ষার্থী।

তাহিরপুর উপজেলার সহকারী শিক্ষা অফিসার বিপ্লব চন্দ্র বলেন-চলতি বছরে শিক্ষার্থী কমে যাওয়ার কারণ হিসাবে তিনি বলেন,গত বছরে আনন্দ স্কুল ও ব্যাক স্কুলের শিক্ষার্থীরা ছিলো। এবছর আনন্দ ও ব্যাক স্কুলের শিক্ষার্থী নেই বলে চলতি বছরে শিক্ষার্থীদের সংখ্যা কম।






Related News

Comments are Closed