Main Menu

ঢাকা দক্ষিণ সিটির কাউন্সিলর মমিনুল হক সাঈদ অপসারিত

ঢাকা প্রতিনিধিঃ
সিটি কর্পোরেশনের সভায় অনুপস্থিত এবং মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া বিদেশে অবস্থান করায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মমিনুল হক সাঈদকে অপসারণ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক আদেশে এ তথ্য জানানো হয়।

কাউন্সিলর মমিনুল হক সাঈদকে পাঠানো ওই আদেশে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এই মর্মে অভিযোগ পাওয়া গেছে যে, আপনি যুক্তিসঙ্গত কারণ ছাড়াই কর্পোরেশনের ১৮টি সভার মধ্যে ১৩টি সভায় অনুপস্থিত ছিলেন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অনুমোদন ব্যতিরেকে বিদেশ গমন ও অবস্থান করেছেন। ‍উল্লেখিত বিষয়ে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিলেও আপনি যৌক্তিক প্রমাণ উপস্থাপন করতে পারেননি।

সেহেতু স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ধারা ১৩ এর উপ-ধারা (২) অনুযায়ী আপনাকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৯নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদ থেকে অপসারণ করা হল।

ওই আদেশে বলা হয়, কাউন্সিলর মমিনুল হক সাঈদের বিরুদ্ধে আনিত অভিযোগ সরেজমিনে তদন্তের জন্য একজন তদন্ত কর্মকর্তা নিয়োজিত করা হয়। তদন্ত কর্মকর্তা কাউন্সিলরের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হয়েছে বলে প্রতিবেদন দাখিল করেন।এর পরিপ্রেক্ষিতে কাউন্সিলর পদ থেকে মমিনুল হক সাঈদকে অপসারণ করা হয়।






Related News

Comments are Closed