Main Menu

ঢাকা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে মালিবাগ কাঁচাবাজারে দুইশত দোকান পুড়ে ছাই।

হলিবিডি ডেস্কঃ কয়েক ঘণ্টার ব্যবধানের রাজধানীর দুটি স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে একটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে মালিবাগ কাঁচাবাজারে। অন্যটি ঘটেছে যাত্রাবাড়ীর উত্তর কুতুবখালী এলাকায় একটি ভবনের গোডাউনে। দুটি অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও তাৎক্ষণিকভাবে এর পরিমাণ নিরুপণ করা যায়নি।

রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটার দিকে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট গিয়ে এক ঘণ্টারও বেশি সময় চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।
আগুনে কাঁচাবাজারে থাকা অনেক দোকান পুড়ে গেছে। অনেকের দোকানের অধিকাংশ মালামাল পুড়ে গিয়ে পথে বসেছে।

ফায়ার কন্ট্রোল অফিসের স্টেশন অফিসার মাহফুজ রিবেন আগুন লাগার তথ্য নিশ্চিত করেছেন। তবে আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তিনি জানাতে পারেননি।

এর আগে রাত ১২টার কয়েক মিনিট পর যাত্রাবাড়ীর উত্তর কুতুবখালী এলাকায় একটি ভবনের গোডাউনে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট গিয়ে রাত দেড়টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস কর্মকর্তা মাহফুজ রিবেন এই অগ্নিকাণ্ডের বিষয়টিও নিশ্চিত করেছেন। তিনি জানান, তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। আগুনের সূত্রপাত জানার চেষ্টা চলছে।

যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) কবির জানান, ছয় তলা মাদ্রাসা ভবনের নিচতলায় একটি টেলিভিশন সেটাপের গোডাউনে আগুন লেগেছিল। আগুন লাগার পরপরই মাদ্রাসার ছাত্রদের পাশের ভবন দিয়ে নিরাপদে বের করে আনা হয়। কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

গত ২৮ মার্চ রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের পাশের ১৭ নম্বর সড়কে এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে মোট ২৬ জন নিহত এবং অনেক মানুষ আহত হন।

দুই দিন পর ৩০ মার্চ গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে আগুন লাগে। আগুনে মার্কেটের কাঁচাবাজার পুড়ে ছাই হয়ে যায়।

এছাড়া গত ২০ ফেব্রুয়ারি চকবাজারের চুড়িহাট্টার অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হন। আহত হন অনেকে।






Related News

Comments are Closed