Main Menu

জিতলেই ইতিহাসের প্রথম দল হিসেবে ১২টি টি-টোয়েন্টি ম্যাচ জয়ের রেকর্ড গড়বে আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক : যুদ্ধবিধস্ত দেশ আফগানিস্তান। অন্য দেশগুলোতে অনুশীলন করে আজ শক্তিশালী দল হিসেবে পরিণত। এই দলটিই রেকর্ডবুকে নাম লিখে যাচ্ছে। আজও বাংলাদেশের বিরুদ্ধে রেকর্ড গড়ার হাতছানি রয়েছে তাদের। মিরপুর ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের বিরুদ্ধে জয় তুলে নিতে পারলেই এই বিশ্বরেকর্ড গড়বে এশিয়ার দলটি। যদিও বাংলাদেশের সমর্থকরা আফগানিস্তানের এই রেকর্ড দেখতে চাইবেন না। কারণ, রেকর্ড গড়তে হলে যে বাংলাদেশকে হারাতে হবে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টানা জয়ের রেকর্ডটি আফগানিস্তানের। বর্তমানে দলটি টানা ১১ ম্যাচ ধরে অপরাজিত। এর আগে টি-টোয়েন্টি ফরমেটে ২০১৬-১৭ সালে আরও একবার টানা ১১ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিলো দলটি। আজ জিততে পারলেই দলটি ইতিহাসের প্রথম দল হিসেবে টানা ১২টি টি-টোয়েন্টি ম্যাচ জয়ের রেকর্ড গড়বে।
টানা জয়ের দিক থেকে শীর্ষ দুই রেকর্ড নিজেদের করে রাখা আফগানিস্তান পেছনে ফেলে বাকি সবগুলো দলকে। আফগানিস্তানের পরেই আছে পাকিস্তান, যারা ২০১৮ সালে টানা ৯টি ম্যাচ জিতেছিলো। এছাড়া ৮টি করে টানা ম্যাচ জেতার রেকর্ড আছে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের। এর মধ্যে ইংল্যান্ড ২০১০-১১’তে এবং আয়ারল্যান্ড ২০১২ সালে এই কীর্তি গড়ে।

এই তালিকায় বাংলাদেশের অবস্থান বেশ নিচের দিকে। টাইগাররা টি-টোয়েন্টি টানা জয় পেয়েছে সর্বোচ্চ ৩টি ম্যাচে। ২০১২ সালে আইরিশদের সিরিজের তিন ম্যাচেই হারানোই এখন পর্যন্ত টাইগারদের টানা সাফল্য।






Related News

Comments are Closed