জামায়াত থেকে ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগ

প্রকাশিত হয়েছে : ৮:১১:০৬,অপরাহ্ন ১৫ ফেব্রুয়ারি ২০১৯ | সংবাদটি ৭৭ বার পঠিত

হলিবিডি ডেস্ক : বাংলাদেশ জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করেছেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। যুক্তরাজ্য থেকে শুক্রবার সকালে পাঠানো পদত্যাগপত্রে দু’টি কারণ উল্লেখ করেছেন তিনি।

তিনি বলেন, জামায়াত ৭১ সালে বাংলাদেশের স্বাধিনাতার বিরোধিতা করার জন্য জনগণের কাছে ক্ষমা চায়নি এবং একবিংশ শতাব্দীর বাস্তবতার আলোকে ও অন্যান্য মুসলমান সংখ্যাগরিষ্ঠ দেশের রাজনৈতিক পরিবর্তনকে বিবেচনায় এনে নিজেদের সংস্কার করতে পারেনি।

যুক্তরাজ্য থেকে শুক্রবার সকালে পাঠানো একটি চিঠিতে দলের আমীর মকবুল আহমদের কাছে এই পদত্যাগপত্র পেশ করেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। তার ব্যক্তিগত সহকারী কাউসার হামিদ পদত্যাগপত্রটি পত্রিকায় পাঠান।
এ ব্যাপারে কাউসার হামিদের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি সত্য। ব্যারিস্টার আব্দুর রাজ্জাক পদত্যাগ করেছেন। কেন পদত্যাগ করেছেন তার বিস্তারিত সেই পদত্যাগপত্রে উল্লেখ করা হয়েছে।

ব্যারিস্টার আব্দুর রাজ্জাক তার পদত্যাগপত্রে উল্লেখ করেন, বাংলাদেশের সমাজ গঠনে জামায়াতের অনেক মুল্যবান অবদান থাকা সত্ত্বেও একবিংশ শতাব্দীতে ইসলামী মূল্যবোধের ভিত্তিতে সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় অপারগ হয়ে পড়েছে। এর প্রধান কারণ হচ্ছে, জামায়াত ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করেছিল।

তিনি বলেন, আমি বিগত প্রায় দুই দশক নিরবিচ্ছিন্নভাবে জামায়াতকে বোঝানোর চেষ্টা করেছি যে, ৭১-এ দলের ভূমিকা নিয়ে খোলামেলা আলোচনা হওয়া উচিত এবং ওই সময়ে জামায়াতের ভূমিকা ও পাকিস্তান সমর্থনের কারণ উল্লেখ করে জাতির কাছে আন্তরিকভাবে ক্ষমা চাওয়া উচিত।

About loskor @loskor

https://gnogle.ru/project/edit/102
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com