Main Menu

জামায়াত থেকে বহিস্কৃত মঞ্জুর নতুন দল জন আকাঙ্খার বাংলাদেশ’

হলিবিডি ডেস্ক :: জামায়াত ত্যাগীদের নিয়ে নতুন একটি রাজনৈতিক দল যাত্রা শুরু করেছে। আজ রাজধানীর বিজয়নগরের হোটেল ৭১-এ এক সংবাদ সম্মেলনে ‘জন আকাঙ্খার বাংলাদেশ’ নামে দলটি আত্মপ্রকাশ করে। জামায়াতের বহিস্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জু আনুষ্ঠানিকভাবে এই দলের সংক্ষিপ্ত বিরবণ লিখিতভাবে তুলে ধরেন।

 

তিনি এই দলের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। সংবাদ সম্মেলনে সম্প্রতি অনুষ্ঠিত হওয়া একাদশ সংসদ নির্বাচনেরও সমালোচনা করেন মঞ্জু। বলেন, এই অবস্থায় নতুন গণশক্তি উত্থানের জন্য উন্মুখ হয়ে রয়েছে বাংলাদেশ।

 

তিনি বলেন, ৩০শে ডিসেম্বরের নির্বাচন ছিল মূলত ভোটের একটি মহড়া। একাদশ জাতীয় সংসদ নির্বাচন স্পষ্ট করে দিয়েছে সরকার ও বিদ্যমান রাষ্ট্রের কাছে নাগরিক হিসেবে আমাদের অস্তিত্ব এবং ইচ্ছা-অনিচ্ছার কোন মূল্য নেই।

 

 

বিরোধী জোটসমূহের পক্ষে মানুষের বিপুল সমর্থন দৃশ্যমান হলেও তারা যে স্বৈরতান্ত্রিক রাষ্ট্রযন্ত্রের বিরুদ্ধে আন্দোলন করার সামর্থ্য রাখে না, সেটাও পরিষ্কারভাবে প্রমাণিত হয়েছে

 

নতুন দলের সমন্বয়ক মঞ্জু বলেন, আমরা প্রত্যেক নাগরিকের ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করি, কিন্তু আমরা কোনো ধর্মভিত্তিক দল গঠন করব না। আমরা যে রাজনৈতিক দল গঠন করতে যাচ্ছি তা হবে ধর্ম, জাতি, লিঙ্গ নির্বিশেষে সকলের জন্য গ্রহণযোগ্য, উন্মুক্ত একটি প্লাটফর্ম।

 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মেজর অব. আবদুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, মাওলানা আবদুল কাদের, সালাউদ্দিন আহমেদ, ব্যারিস্টার জুবায়ের আহমেদ ভূইয়া, মাওলানা তাজুল ইসলাম, গোলাম ফারুক, গৌতম দাস, ড. কামাল উদ্দিন, মোস্তফা নূর, নাজমুল হুদা অপু প্রমুখ।

 

উল্লেখ্য, জামায়াত বিলুপ্ত করে নতুন দল গঠনের পরামর্শ দিয়ে ১৫ ফেব্রুয়ারি পদত্যাগ করেন দলটির সহকারী সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালনকারী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক।

 

ওই দিনই জামায়াত থেকে বহিষ্কৃত হন শিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জু।

 

তিনি চট্টগ্রাম কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েরও সভাপতি ছিলেন। জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরারও সদস্য ছিলেন তিনি।






Related News

Comments are Closed