চার মন্ত্রী পেলো সিলেট

প্রকাশিত হয়েছে : ১১:৪৬:০৮,অপরাহ্ন ১৪ জুলাই ২০১৯ | সংবাদটি ২২ বার পঠিত

সিলেট প্রতিনিধিঃ: সিলেট পেলো এবার চার মন্ত্রী। সিলেট-৪ (জৈন্তা-গোয়াইনঘাট) আসনের এমপি ইমরান আহমদকে প্রতিমন্ত্রী থেকে এবার পূর্ণ মন্ত্রী করার মধ্যে দিয়ে চার জন পূর্ণ মন্ত্রী পেলো সিলেট।

এনিয়ে বর্তমান সরকারের মন্ত্রী পরিষদে পূর্ণমন্ত্রীর স্থান পেলেন সিলেটের ২ জন। আর সিলেট বিভাগ পেলো ৪ জন পূর্ণমন্ত্রী। তবে প্রতিমন্ত্রী হিসেবে আরো ১ জন রয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকালে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানিয়েছেন মন্ত্রী সভায় (ইমরান আহমদ চৌধুরী ও ইন্দিরা ফজিলাতুন্নেসা) ২ জন যোগ হচ্ছেন। শনিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে তাদের শপথ বাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা ইমরান আহমদ কে একই মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে।

এছাড়া আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরাকে করা হচ্ছে প্রতিমন্ত্রী।

জানাগেছে, গত দশম সংসদ নির্বাচনের পর আওয়ামীলীগ সরকারের মন্ত্রী সভায় সিলেটে অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ ৪ জন এমপি মন্ত্রী ও প্রতিমন্ত্রী ছিলেন। একাদশ নির্বাচনের পর মন্ত্রী পরিষদে সিলেটের ৫ জন স্থান পেয়েছিলেন। মন্ত্রী ছিলেন তিনজন আর প্রতিমন্ত্রী ছিলেন ২ জন। তারা হলেন সিলেট-১ আসনের এ কে আবদুল মোমেন (পররাষ্ট্র), সুনামগঞ্জ-৩ আসনের এম এ মান্নান (পরিকল্পনা), মৌলভীবাজার-১ আসনের মো. শাহাব উদ্দিন (পরিবেশ ও বন)।

আর প্রতিমন্ত্রী ছিলেন সিলেট-৪ আসনের ইমরান আহমেদ (প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান) ও হবিগঞ্জ-৪ আসনের মাহবুব আলী (বিমান)।

বৃহস্পতিবার সিলেটের ৩ জন পূর্ণমন্ত্রীর সাথে প্রতিমন্ত্রী ইমরান আহমদ চৌধুরীকেও মন্ত্রী হিসেবে ঘোষণা করা হয়।

About rezwan rezwan

https://gnogle.ru/project/edit/102
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com