Main Menu

ঘূর্ণিঝড়ের প্রভাবে দুদিন ধরে সিলেটে গুড়িগুড়ি বৃষ্টি জনদূর্ভোগ চরমে

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট প্রতিনিধিঃ ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে দুদিন ধরে সিলেটে অবিরাম গুড়িগুড়ি বৃষ্টি ঝড়ছে। অবিরাম বৃষ্টি কারণে জনজীবন অচল হয়ে পড়েছে। এদিকে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ, রোগী, শিশু ও গবাদী পশুর দূর্ভোগ চরম আকার ধারণ করছে।

সারা দেশের ন্যায় সিলেট জেলার সর্বত্র গতকাল ও আজ (দুই দিন) ধরে অবিরাম গুড়িগুড়ি বৃষ্টি ঝড়ছে। বৃষ্টির কারণে মানুষ একান্ত জরুরী কাজ ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। গুড়িগুড়ি বৃষ্টির কারনে নিম্ন আয়ের মানুষ বিশেষ করে ভ্যান, বিক্সা, অকো রিক্সা ও শ্রমিকরা বেকায়দায় পড়েছেন। অনেকে পেটের তাগিদে বৃষ্টি মধ্যে বাধ্য হয়ে রাস্তায় বেড়িয়ে পড়েছেন। বিরতিহীন বৃষ্টি কারণে অসংখ্য গবাদীপশুর খাদ্য সংকট দেখা দিয়েছে। বাধ্য হয়ে কৃষকগণ বিভিন্ন গাছের ডালপাতা কেটে পশু খাদ্য হিসেবে ব্যবহার করছে।

এদিকে লাগাতার বৃষ্টির কারনে সংস্কারপুর্ন রাস্তা ও নিম্নাঞ্চল পানি জমে চলাচলে মারাত্মক বাধা সৃষ্টি করছে। এবং সিলেটের বিভিন্ন উপজেলার খালবিল, ডোবা, খাড়ী, নদী-নালা পানিতে ভরে গেছে। নিম্নাঞ্চলের নদীর পানি বেড়ে যাওয়ায় নিচু জমির ধানগাছ ডুবতে বসেছে। অতিরিক্ত বৃষ্টির কারণে শাকসবজির ব্যপক ক্ষতি হয়েছে।






Related News

Comments are Closed