Main Menu

ঘুর্ণিঝড় ‘বুলবুল’ আঘাত হানতে পারে, সেই শস্কায় এমন পরিস্হিতিতে নগরবাসীকে সহায়তা দিতে চসিকের কন্ট্রোল রুম চালু

চট্টগ্রাম প্রতিনিধিঃ
বাংলাদেশ-ভারত উপকূলের দিকে ধেয়ে আসছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’। সৃষ্ট ঘূর্ণিঝড়টির প্রভাবে এরই মধ্যে সাগর উত্তাল হয়ে উঠেছে। ফলে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে চার নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। ঘূর্ণিঝড় বুলবুল চট্টগ্রাম উপকূলীয় এলাকায় আঘাত হানতে পারে, সেই শঙ্কায় এমন পরিস্থিতিতে নগরবাসীকে সহায়তা দিতে কন্ট্রোল রুম চালু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।
আজ শুক্রবার (৮ নভেম্বর) সকালে চীন থেকে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে কন্ট্রোল রুম চালু করে চসিক। উল্লেখ্য, মেয়র নাছির প্রতিষ্ঠানিক কাজে চীন দেশে অবস্থান করছেন। ঘূর্ণিঝড় সংক্রান্ত যেকোনো তথ্য ওসেবা পেতে কন্ট্রোল রুমের টেলিফোন নম্বরে (০৩১-৬৩৩৬৪৯ এবং ০৩১-৬৩০৭৩৯) যোগাযোগের অনুরোধ জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
বিষয়টি নিশ্চিত করে চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় মেয়রের নির্দেশে কন্ট্রোল রুম খোলা হয়েছে। নগরবাসীকে সহায়তা দিতে এ কন্ট্রোল রুম। তিনি যে কোনো প্রয়োজনে কন্ট্রোল রুমের নম্বরে যোগাযোগ করার আহ্বান জানান।
উপকূলীয় এলাকার লোকজনকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। ঘূর্ণিঝড় ‌‘বুলবুল’ চট্টগ্রাম উপকূলীয় অঞ্চলে আঘাত করলে যাতে দ্রুত পরিস্থিত মোকাবেলা করা যায় এজন্য চসিকের স্বেচ্ছাসেবক, মেডিকেল টিমকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। শুকনো খাবার ও স্যালাইনসহ পর্যাপ্ত পরিমাণে মজুদ বরাদ্দ রাখা হয়েছে।






Related News

Comments are Closed