Main Menu

গোপন বৈঠক, জিহাদি বইসহ ১৭ শিবির কর্মী গ্রেফতার

হলিবিডি প্রতিনিধিঃ শেরপুরের একটি পরিত্যক্ত গোডাউনে গোপন বৈঠককালে ১৭ শিবির কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে শহরের দিঘারপাড় মহল্লার বলবল বাজারের একটি পরিত্যক্ত গোডাউন থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, লিফলেট ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, নাশকতা পরিকল্পনার উদ্দেশ্যে তারা গোপন বৈঠক করছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে মঙ্গলবার বিকেলে বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- নালিতাবাড়ী উপজেলার নিজপাড়া গ্রামের শামসুজ্জামানের ছেলে আশিক বিল্লাহ (১৮), কিল্লাপাড়া গ্রামের আব্দুল মোতালেবের ছেলে জাহিদ হাসান (১৮), ছিটপাড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে মোজাহিদুল ইসলাম (১৯), রাজনগর গ্রামের আব্দুল মান্নানের ছেলে ওয়াসেক বিল্লাহ (১৮), শ্রীবরদী উপজেলার পোড়াগড় গ্রামের বাচ্চা গেল্লার ছেলে ওবায়দুল ইসলাম (১৮), আব্দুস সামাদের ছেলে কামাল মিয়া (২২), ভায়াডাঙ্গা বানিয়াপাড়া গ্রামের হাবিবুল্লাহর ছেলে আবু সামা কবির (২০), বাগিছাপুর গ্রামের ইসমাইলের ছেলে আলমগীর হোসেন (১৯), বড়পোড়াগড় গ্রামের সবুর উদ্দিনের ছেলে রুহুল আমিন (১৬), জলংগাপাড়া গ্রামের মো. মামুনের ছেলে বেলায়েত হোসেন (১৮) ও বায়জিদ হোসেন (১৬), আব্দুল খালেকের ছেলে মো. নুরনবী (১৬), সাতানি মথুরাদি গ্রামের আমির হামজার ছেলে মোজাহিদুল ইসলাম জাহিদ (১৬), তাতিহাটি গ্রামের দুলাল মিয়ার ছেলে মামুন মিয়া (১৭), সাইদুল ইসলামের ছেলে আরাফাত ইসলাম (১৫), তিনানী ভেলুয়া গ্রামের আবু আহাম্মদের ছেলে মাহাদি হাসান (১৮) ও খামারিপাড়া গ্রামের আবুল বারেকের ছেলে সুন্দর আলী (১৬)। তারা সবাই বিভিন্ন মাদরাসা ও কলেজের শিক্ষার্থী।

শেরপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, শহরের দিঘারপাড় এলাকার বলবল বাজারে নাশকতার উদ্দেশ্যে শিবির কর্মীরা গোপন বৈঠক করছে- এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় স্থানীয় ইসমাইল হোসেন ওরফে হরফ আলীর পরিত্যক্ত গোডাউন থেকে বৈঠকরত অবস্থায় ১৭ জন শিবির কর্মীকে গ্রেফতার করা হয়। সেই সঙ্গে ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, লিফলেট, দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে সদর থানায় মামলা করা হয়েছে।






Related News

Comments are Closed