Main Menu

খুলনায় ভাঙা হলো সাবেক এমপি মিজানের বেয়াইয়ের চারতলা ভবন

হলিবিডি প্রতিনিধিঃ
খুলনায় খাল দখল করে নির্মাণ করা খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের বেয়াইয়ের (মেয়ের শশুর) চারতলা বাড়ির একাংশ ভেঙে দিয়েছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি)। মিজানের বেয়াই কাজী আবদুস সোবহানের চারতলা ভবনের অর্ধেক সরকারী খালের মধ্যে ছিল।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে মহানগরীর টুটপাড়া এলাকায় অবস্থিত ঘাটের খাল এলাকার ওই বাড়িটি ভাঙ্গা শুরু করে কেসিসি কর্মকর্তা ও কর্মচারীরা। ভবনটির সীমানা প্রাচীর, কার্নিশসহ একাংশ ভাঙার পর বাকি স্থাপনা সরিয়ে নিতে ১৫ দিন সময় দেওয়া হয়েছে।

কেসিসি সূত্রে জানা গেছে, গত ১ সেপ্টেম্বর থেকে নদী ও খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়। গত দুই মাসে ময়ূর নদী ও ২৪টি খালের ৪৪০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। চলমান এই অভিযানে সোমবার নগরীর টুটপাড়া এলাকায় অবস্থিত ঘাটের খালের একটি চারতলা ভবনের একাংশ, একটি তিনতলা ভবনের একাংশ, একটি দুইতলা বাড়ির একাংশ, পাঁচটি সেমিপাকা ঘর, চারটি কাঁচা স্থাপনা, সাতটি সীমানা প্রাচীর ও ১৬টি দোকান উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ কার্যক্রম তদারকির দায়িত্বে থাকা কেসিসির বৈষয়িক কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার জানান, গত দু’মাসে ময়ূর নদী ও ২৪টি খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। টুটপাড়া ঘাটের খালে বেশ কয়েকটি বহুতল ভবনসহ ১৭টি স্থাপনা ছিল। সোমবার সেগুলো উচ্ছেদ করা হয়েছে। অন্য দু’টি খালে ২০টি অবৈধ স্থাপনা রয়েছে। আগামী দুই সপ্তাহের মধ্যেই সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।






Related News

Comments are Closed