Main Menu

খুবিতে প্রতি আসনে লড়বেন ২৭ জন

শিক্ষান্গনঃ খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে জমাদানের সময়সীমা গেল ৩০ সেপ্টেম্বর রাত ১২টায় শেষ হয়েছে। এ বছর বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের অধীন আটটি স্কুলের অন্তর্ভুক্ত ২৯টি ডিসিপ্লিনে ১২১৭ জন ভর্তির সুযোগ পাবেন।

আসনগুলোর বিপরীতে ভর্তির জন্য অনলাইনে ৩২ হাজার ৬শত ৩৬টি আবেদন জমা পড়েছে। অর্থাৎ প্রতিটি আসনের জন্য লড়াই করবেন প্রায় ২৭ জন।

‘এ’ ইউনিটে ১৪৬২৩টি, ‘বি’ ইউনিটে ১২৫৩৩টি, ‘সি’ ইউনিটে ৪৩৯৯টি এবং ‘ডি’ ইউনিটের জন্য আবেদন জমা পড়েছে ১০৮১টি। তবে উপরোক্ত ১২১৭টি আসন ছাড়াও এবার ২৯ ডিসিপ্লিনের প্রত্যেকটিতে দুইটি করে বিদেশি শিক্ষার্থী ভর্তির সুযোগ রয়েছে।

আগামী ২ নভেম্বর (শনিবার) একইদিনে সকল ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর দেড়টা টা থেকে ৩টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, আইন স্কুল এবং শিক্ষা স্কুলের ভর্তি পরীক্ষা এবং সবশেষে বিকাল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের অধীনে চারুকলা স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয় এবং আইসিটি সেল থেকে এ তথ্য জানানো হয়েছে।






Related News

Comments are Closed