খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত হয়েছে : ১২:২৮:০৮,অপরাহ্ন ১৭ এপ্রিল ২০১৯ | সংবাদটি ২১ বার পঠিত

হলিবিডি ডেস্কঃ বি এন পি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী “মাদার অফ ডেমোক্রেসী” বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর সকল রাজনতৈকি মামলা প্রত্যাহার, কারাগারে বন্দী বিএনপির সকল নেতা-কর্মীর মুক্তির দাবিতে ১৫ এপ্রিল (সোমবার) ব্রিটিশ পার্লামেন্ট হাউজের সামনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপি, জোনাল কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর বিপুল সংখ্যক নেতাকর্মী বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন প্রর্দশন করেন বেগম খালেদা জিয়া নিঃশর্ত মুক্তি দাবি করেন। বাংলাদেশের র্বতমান স্বৈরাচারী আওয়ামী সরকারের ফ্যাসিবাদী শাসনের বিরুদ্দের নানা স্লোগানে মুখরিত করে পুরো পার্লামেন্ট স্কয়ার।

সভাপতির বক্তবে এম এ মালিক বলেন, “মাদার অফ ডেমোক্রেসী”বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করে করে বিনা কারণে সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে সর্ম্পূণ অন্যায়ভাবে নির্জন কারাগারে বন্দী করে রেখেছে। তিনি আরও বলেন, ফ্যাসিবাদী আওয়ামী সরকারের কর্তৃত্ববাদী শাসন দেশের প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলেছে। স্বৈরাচারী আওয়ামী সরকার দেশের সমাজ ব্যবস্থাকে সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। দেশব্যাপী আওয়ামীলীগের লোকেরা ধর্ষণ আর রাহাজানিতে জড়িয়ে পড়েছে। ন্যায় বিচারের অভাবে জনগন নিজের হাতে আইন তুলে নিচ্ছে।

তিনি বলেন, প্রবাসে আওয়ামীলীগের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে তাদের বিষদাঁত ভেঙ্গে দিতে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা প্রস্তুত। সম্প্রতিকালে গ্রীসে আওয়ামী বাকশালীদের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে তাদের বিষদাঁত ভেঙ্গে দেওয়ায় তিনি যুক্তরাজ্য বিএনপির পক্ষ থেকে থেকে গ্রীস বিএনপির নেতাকর্মীদের আন্তরিক ধন্যবাদ জানান। তিনি অনতিবিলম্বে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে সুচকিৎিসা ও নিঃশর্ত মুক্তি দাবি করেন। একই সাথে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সকল মামলা প্রত্যাহারসহ সারা দেশের বিভিন্ন কারাগারে রাজবন্দী বিএনপির সকল নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতির জন্য স্বৈরাচারী আওয়ামী বাকশালি সরকার দায়ী । তিনি অনতিবিলম্বে বেগম খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে সুচকিৎিসা ও নি:শর্ত মুক্তি দাবি করেন। এ সময় তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত সাজানো মামলায় নির্জন কারাগারে বন্দি করে রেখেছে স্বৈরাচারী সরকার। তিনি বলেন, আওয়ামী বাকশালীদের দ্বারা সারাদেশে গণহারে ধর্ষণ, ডাকাতি, অত্যাচার নির্যাতন, রাহাজানিতে দেশেই মানুষ দিশেহারা। এই আওয়ামী ফ্যাসিস্ট সরকারের হাত থেকে দেশের মানুষের ইজ্জত নিরাপদ নয়। তাই দেশ সকল নাগরিককে জালিম সরকারের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। একই সাথে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সকল মামলা প্রত্যাহারসহ সারা দেশের বিভিন্ন কারাগারে রাজবন্দী বিএনপির সকল নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

About rezwan rezwan

https://gnogle.ru/project/edit/102
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com