কোরবানি ঈদে ছুটি ৯ দিন!

প্রকাশিত হয়েছে : ৬:৩৫:৫১,অপরাহ্ন ১২ জুলাই ২০১৯ | সংবাদটি ২১ বার পঠিত

হলিবিডি ডেস্ক: চাঁদ দেখা সাপেক্ষে আগস্টের ১২ তারিখে (সম্ভাব্য) হতে পারে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা বা কোরবানির ঈদ। তবে খুশির খবর হলো- পবিত্র ঈদুল ফিতরের মতো ঈদুল আজহায়ও দীর্ঘ ছুটি পেতে যাচ্ছেন সরকারি চাকরিজীবীদের। মাত্র একদিন ছুটি নিতে পারলেই টানা ৯ দিনের ছুটি পেয়ে যাবেন তারা।

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ঈদুল আজহা আগামী ১১ আগস্ট হতে পারে বলে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির ইন্টারন্যাশনাল অ্যাস্ট্রোনমিক্যাল সেন্টার (আইএসি) এরইমধ্যে ঘোষণা দিয়েছে। সাধারণত মধ্যপ্রাচ্যে ঈদ পালিত হওয়ার পরদিন বাংলাদেশে পালিত হয়। সে অনুযায়ী, বাংলাদেশে চাঁদ দেখা সাপেক্ষে ঈদুল আজহা অনুষ্ঠিত হতে পারে ১২ আগস্ট।

বাংলাদেশে ১২ আগস্ট ঈদুল আজহা হলে ছুটি থাকবে ১১, ১২ ও ১৩ আগস্ট অর্থাৎ রোববার, সোমবার ও মঙ্গলবার। এর আগে শুক্র ও শনিবার (৯ ও ১০ আগস্ট) দু’দিন সাপ্তাহিক ছুটি। ঈদের ছুটির পর ১৪ আগস্ট (বুধবার) অফিস খোলা। এর পরের দিন ১৫ আগস্ট (বৃহস্পতিবার) জাতীয় শোক দিবসের ছুটি। শোক দিবসের ছুটির পর ১৬ ও ১৭ (শুক্র ও শনিবার) দু’দিন সাপ্তাহিক ছুটি। তাই ১৪ আগস্ট একদিন ছুটি নিতে পারলেই টানা ৯ দিনের ছুটি পেয়ে যাবেন তারা।

ঈদুল ফিতরেও ছুটির আগে-পরে সাপ্তাহিক ছুটি, লাইলাতুল কদরের ছুটির মধ্যে একটি কর্মদিবস ছিল। সেই দিনটিকে ছুটি ঘোষণার মাধ্যমে টানা ৯ দিনের ছুটি দেয়ার বিষয়টি আলোচিত হলেও তা আর হয়নি।

About rezwan rezwan

https://gnogle.ru/project/edit/102
WP2FB Auto Publish Powered By : XYZScripts.com