Main Menu

কেন হাফ-সেঞ্চুরি উদযাপন করলেন না? ম্যাচ শেষে খোদ আফিফই জানালেন আসল কারণ

স্পোর্টস ডেস্ক : দলের প্রয়োজনের সময় ঝড়ো অর্ধশতক। ২৪ বলে ৫০! ক্যারিয়ারে প্রথমবার পঞ্চাশ স্পর্শ। তাও কোনো উদযাপন নেই আফিফ হোসেনের। জিম্বাবুয়ের বিপক্ষে কেন হাফ-সেঞ্চুরি উদযাপন করলেন না বাংলাদেশের জয়ের নায়ক? ম্যাচ শেষে খোদ আফিফই জানালেন আসল কারণ।

আফিফ যখন ২৪ বলে অর্ধ-শতক হাঁকিয়ে মুশফিকুর রহিম ও লিটন কুমারের রেকর্ডে ভাগ বসিয়েছেন, বাংলাদেশের জয় তখন অনেকটাই নিশ্চিত। খাদের কিনারা থেকে দলকে টেনে তোলার পর এমন একটি ইনিংস খেলে উচ্ছ্বসিত হওয়ারই তো কথা ছিল। আফিফের উদযাপনের কিছুই করলেন না আফিফ।

ম্যাচ শেষে সত্যটা জানালেন ম্যাচের সেরা খেলোয়াড় আফিফ, “সত্যি বলতে হাফ সেঞ্চুরি যে হয়েছে খেয়ালই করিনি। বুঝতে পারার পর চিন্তা ছিল একেবারে ম্যাচ জিতেই উদযাপন করব। কিন্তু করতে পারিনি, তার আগেই আউট হয়ে গেলাম।”

নেভিলে মাদজিভার বলে আফিফ যখন উইকেট ছাড়া হন তখন নামের পাশে ঝলমল করছিল ৫২টি রান। মাত্র ২৬ বলে আট চার ও এক ছক্কায় ইনিংসটি সাজান আট নম্বরে নামা এই ব্যাটসম্যান।

তার এই ইনিংসে দল জেতায় আনন্দের শেষ নেই আফিফের, “এমন একটা ইনিংস খেলে দেশকে জেতাতে পারার অন্যরকম আনন্দ। এই অনুভূতি বলে প্রকাশ করা যাবে না। অন্যরকম এক অনুভূতি। এতদিন পর জাতীয় দলে ফিরে এমন একটা ইনিংস খেলেছি, দর্শকরা খুশি হয়েছে- এটা আনন্দদায়ক ছিল। ইচ্ছা পূরণ হল।”






Related News

Comments are Closed