Main Menu

কালিয়ানী সীমান্তে বিএসএফএর গুলি:আহত ৫

শেখ ফারুকঃসাতক্ষীরার কালিয়ানি সীমান্তের বিপরীতে ভারতের দুবলি এলাকায় বিএসএফএর গুলিতে কমপক্ষে পাঁচ বাংলাদেশি আহত হয়েছেন। আজ শুক্রবার ভোর রাতে এ ঘটনাটি ঘটে। এ সময় কয়েকটি গরুর গায়েও গুলি লেগেছে। গুলির ছাররাবিদ্ধ বেশ কিছু সংখ্যক গরু আনা হয়েছে সাতক্ষীরা সীমান্তের কুশখালি খাটালে।

তবে বিজিবির সাতক্ষীরাস্থ ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল গোলাম মহিউদ্দিন খোন্দকার বিএসএফএর উদ্ধৃতি দিয়ে জানান, তারা কোনো গুলি ছোড়েনি। তবে গরু পাচারকারীদের ধাওয়া করে কয়েকজনকে আটক করেছে তারা। তারা ভারতীয় না বাংলাদেশি তা তিনি নিশ্চিত করতে পারেন নি। তিনি আরও বলেন কোনো গরুর গায়ে গুলির ছাররা লেগেছে এমন কোনো তথ্য তার কাছে নেই।

এলাকাবাসী জানান, ভারত থেকে গরু আনতে একদল রাখাল চোরাপথে বৃহস্পতিবার ভারতের দুবলি এলাকায় যায়। ভোরে গরু নিয়ে ফেরার পথে বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এ সময় আহত হন সাতক্ষীরার কুশখালির মফিজুল ইসলাম, হায়দর আলি, আজিবর রহমান, আমিনুল ইসলাম ও পুটের জামাতা। তারা সবাই দেশে ফিরে এলেও আহত আরও কয়েকজনের খোঁজ পাওয়া যায়নি। গ্রামবাসী আরও জানান আজ ১১২ টি ভারতীয় গরু এসেছে কুশখালি খাটালে। পাচার হওয়া অনেকগুলি গরুর দেহে গুলির ছাররা রয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বিজিবির ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক জানান, গুলিবর্ষণের বিষয়টি অস্বীকার করেছে দুবলি বিএসএফ সদস্যরা। তবে গরু পাচারকালে কয়েকজনকে আটক এবং অন্যদের ধাওয়া করা হয় বলে তারা জানিয়েছে।






Related News

Comments are Closed